Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০১৯ ২২:২৫
আপডেট : ২ এপ্রিল, ২০১৯ ২২:৩১

জি চ্যানেলস ইস্যুতে ভারতীয় মিডিয়ার প্রতিক্রিয়া-'ওপার বাংলায় অন্ধকার'

অনলাইন ডেস্ক

জি চ্যানেলস ইস্যুতে ভারতীয় মিডিয়ার প্রতিক্রিয়া-'ওপার বাংলায় অন্ধকার'

'ওপার বাংলায় অন্ধকার, টিভি থেকে উধাও এপারের জনপ্রিয় চ্যানেল!' বাংলাদেশে জি বাংলা-জি সিনেমাসহ জি নেটওয়ার্কের সব চ্যানেলের সম্প্রচার বন্ধ করার পর ভারতের বাংলা সংবাদমাধ্যম 'এই সময়' এর শিরোনাম এটি। যেখানে বাংলাদেশে সমস্ত ভারতীয় চ্যানেল দেখানোই বন্ধ হয়ে যেতে পারে বলেও আশঙ্কা করা হয়েছে।

খবরে বলা হয়, নোবেলের গান আর শুনতে পাবেন না বাংলাদেশি দর্শকরা! দেখতে পাবেন না কোনও সান্ধ্য সিরিয়ালও। কারণ জি বাংলা, জি সিনেমাসহ ভারতের জি নেটওয়ার্কের সমস্ত চ্যানেলের সম্প্রচার বাংলাদেশে বন্ধ করা হয়েছে। এমনকি সমস্ত ভারতীয় চ্যানেল দেখানোই বাংলাদেশে বন্ধ হয়ে যেতে পারে আশঙ্কা দেখা দিয়েছে। 

বাংলাদেশের তথ্যমন্ত্রণালয় থেকে এই সংক্রান্ত এক নির্দেশ পাওয়ার পরই চ্যানেলগুলো বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে বিভিন্ন কেবল অপারেটর প্রতিষ্ঠানগুলি। যদিও বাংলাদেশের তথ্য মন্ত্রণালয় এমন নির্দেশ দেওয়ার কথা অস্বীকার করেছে। 

এই সময়-এর প্রতিবেদনে আরও বলা হয়, সোমবার তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই বিষয়ে দুই পরিবেশক সংস্থা ন্যাশনওয়াইড মিডিয়া লিমিটেড এবং জাদু ভিশন লিমিটেডকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। নোটিশ পাওয়ার পরই জাদু ভিশন জি নেটওয়ার্কের সব চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়।

যদিও বাংলাদেশের তথ্য মন্ত্রণালয় বলছে, মন্ত্রণালয় চ্যানেলগুলি বন্ধ করতে বলেনি। কেবল অপারেটরদের কাছে শুধু জানতে চাওয়া হয়েছে, এইসব চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন সম্প্রচার হচ্ছে কি না!

প্রতিবেদনের শেষে বলা হয়, বাংলাদেশ কেবল অপারেটর অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে মূলত নেটওয়ার্কের সঙ্গে বিজ্ঞাপন সংক্রান্ত সমস্যার কারণেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। যে কারণে জি-এর সমস্ত চ্যানেলের পাশাপাশি বাংলাদেশে বন্ধ হয়ে যেতে পারে সমস্ত ভারতীয় চ্যানেল।

বিডি-প্রতিদিন/০২ এপ্রিল, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য