শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৯ ১৩:০৮
আপডেট : ২১ এপ্রিল, ২০১৯ ১৫:২৫

প্রশ্নপত্রে সানি লিওন ও মিয়া খলিফা, বিস্ময় ভারতীয় মিডিয়ার

অনলাইন ডেস্ক

প্রশ্নপত্রে সানি লিওন ও মিয়া খলিফা, বিস্ময় ভারতীয় মিডিয়ার

ঢাকার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ে পর্ন তারকা সানি লিওন ও মিয়া খলিফার নাম দিয়ে প্রশ্নপত্র প্রণয়নের ঘটনা এবার নজর কেড়েছে বিদেশি সংবাদমাধ্যমের। ভারতের জি নিউজ নামের একটি সংবাদমাধ্যম এ নিয়ে একটি সংবাদ প্রকাশ করেছে। সংবাদের শিরোনাম দিয়েছে, 'নবম শ্রেণির বাংলা প্রশ্নপত্রে পর্ন তারকা সানি লিওন ও মিয়া খলিফা!'

ঢাকার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির বাংলা প্রথম পত্র পরীক্ষার প্রশ্নপত্রে একটি বহু নির্বাচনি প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী? এই প্রশ্নের সম্ভাব্য যে চারটি উত্তর দেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে পর্ন তারকা মিয়া খালিফার নাম। তবে তার নাম লেখা হয়েছে ‘মিয়া কালিফা’। 

আরেকটি প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, ‘আম-আটির-ভেঁপু’ কার রচিত? এই প্রশ্নের সম্ভাব্য চারটি উত্তরের একটি নাম সানি লিওন। ১৭ এপ্রিল এমন প্রশ্নপত্রেই বাংলা প্রথম পত্রের পরীক্ষা নিয়েছে রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়। প্রশ্নপত্রের ছবি ভাইরাল হতেই শুরু হয় সমালোচনার ঝড়।

গতকাল শনিবার প্রশ্নপত্র প্রণয়নের সঙ্গে যুক্ত শিক্ষক শংকর চক্রবর্তীকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। আগামী পাঁচ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতেও বলা হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য