শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০১৯ ১৩:১৪

খবর নিউজ এইট্টিন'র

মানুষ মারতে টাকার খেলা!

অনলাইন ডেস্ক

মানুষ মারতে টাকার খেলা!

আক্ষরিক অর্থেই ধনকুবের। জঙ্গি কার্যকলাপ, মানুষ খুন করতে যে বিশ্বে কোটি কোটি টাকা খরচ করা হয়, তার আরও একটি উদাহরণ হলো শ্রীলঙ্কায় হামলা চালানো জঙ্গি গোষ্ঠী ও আইসিসি-এর শাখা সংগঠন ন্যাশনাল দৌহিদ জামাত (এনটিজে)-র বিপুল সম্পত্তি। 

তদন্তে নেমে শ্রীলঙ্কার জঙ্গি গোষ্ঠী এনটিজের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করলো শ্রীলঙ্কা পুলিশ। বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির পরিমাণ বাংলাদেশি সাড়ে ৮০০ কোটি টাকার বেশি।

শ্রীলঙ্কার সিআইডি জানিয়েছে, এর মধ্যে ১৪ কোটি টাকা নগদ ও বাকি সম্পত্তি মিলিয়ে মোট সাড়ে ৮০০ কোটি টাকারও বেশি। গত ২১ এপ্রিল ইস্টার রবিবারের সেই হামলায় কয়েকশো মানুষের মৃত্যু হয়েছিল। সেই রক্তলীলার জন্য খরচ করা হয়েছিল এই টাকা। উদ্ধার হওয়া নগদ টাকার মধ্যে অর্ধেক সিআইডি নিজেদের হেফাজতে নিয়েছে। বাকিগুলো দেশের বিভিন্ন ব্যাঙ্কে জমা রয়েছে। সেই অ্যাকাউন্টগুলো সাসপেন্ড করা হচ্ছে বলে জানিয়েছেন সিআইডি-র মুখপাত্র রুয়ান গুণশেখর।

শ্রীলঙ্কা হামলায় ২৫০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত জঙ্গি সংগঠনের ৭৩ জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ৫৪ জনই নারী। জঙ্গিরা ৩টি ক্যাথলিক চার্চ ও ৩টি বিলাসবহুল হোটেল টার্গেট করেছিল। আইসিস-এর শাখা সংগঠন হামলার দায় স্বীকার করেছে।

বিডি প্রতিদিন/০৭ মে ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য