১৪ জুন, ২০২০ ১৩:৪৭

এমপি পাপুলের সঙ্গে জড়িত সবার নাম প্রকাশের দাবি কুয়েতি এমপির

অনলাইন ডেস্ক

এমপি পাপুলের সঙ্গে জড়িত সবার নাম প্রকাশের দাবি কুয়েতি এমপির

এমপি শহিদ ইসলাম পাপুল (বামে) ও কুয়েতি এমপি ড. আব্দুল করিম আল-কান্দারি।

মানবপাচার ও মানিলন্ডারিংয়ের অভিযোগে সম্প্রতি কুয়েতে গ্রেফতার হয়েছেন লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল। বর্তমানে তিনি দেশটির কারাগারে আটক রয়েছেন। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে আটক রাখার আদেশ দিয়েছেন দেশটির আদালত।

এদিকে, এমপি পাপুলের সঙ্গে মন্ত্রীসহ বাংলাদেশের তিনজন প্রভাবশালী ব্যক্তি ও সরকারি কর্মকর্তা জড়িত রয়েছে বলে দাবি করেছেন কুয়েতের এমপি ড. আব্দুল করিম আল-কান্দারি। তিনি এই অভিযোগের সঙ্গে জড়িত সবার নাম প্রকাশের দাবি জানিয়েছেন সরকারের কাছে।

তিনি এক টুইট বার্তায় এই দাবি জানান বলে জানিয়েছে কুয়েতি গণমাধ্যম আরব টাইমস অনলাইন

প্রতিবেদনে বলা হয়, “আব্দুল করিম আল-কান্দারি বলেন- বিষয়টি একটি গণমানুষের ইস্যুতে পরিণত।  এজন্য এই ঘটনায় জড়িত সবার নাম প্রকাশ করা হোক।”

প্রতিবেদনে আরও বলা হয়, “গত ফেব্রুয়ারিতে জানা যায়- কুয়েতে তিনজন বাংলাদেশি মানবপাচারকারী রয়েছেন।  এর মধ্যে একজন গ্রেফতার হয়েছেন। বাকি দু’জন কুয়েত ছেড়ে পালিয়েছেন। তারা সবাই মিলে একটি বড় ধরনের মানবপাচার ও মানিলন্ডারিং চক্র গড়ে তুলেছে। ”

এতে বলা হয়, “সূত্র মতে- এই তিনজন বাংলাদেশি দেশটির তিনটি বড় কোম্পানির প্রভাবশালী ও গুরুত্বপূর্ণ পদে রয়েছেন।  তারা কুয়েতের সরকারি চুক্তির আওতায় ২০ হাজারেরও বেশি পরিচ্ছন্নকর্মী বাংলাদেশ থেকে নিয়ে গেছেন এবং ৫০ মিলিয়ন কুয়েতি দিনারেরও বেশি টাকা হাতিয়ে নিয়েছেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর