১ জুন, ২০২১ ১৫:২৮

পাকিস্তানি সেনাবাহিনীর সমালোচনা করায় বিপাকে সাংবাদিক হামিদ মীর

অনলাইন ডেস্ক

পাকিস্তানি সেনাবাহিনীর সমালোচনা করায় বিপাকে সাংবাদিক হামিদ মীর

হামিদ মীর

পাকিস্তানি সেনাবাহিনীর সমালোচনা করে বিপাকে পড়েছেন দেশটির খ্যাতনামা সাংবাদিক হামিদ মীর। তিনি জিও নিউজ নেটওয়ার্কে ''ক্যাপিটাল টক'' শিরোনামে একটি শোয়ের উপস্থাপকের দায়িত্বে ছিলেন। তবে হামিদ 'কিছু সময়ের জন্য'  এ শোতে আর হাজির হতে পারবেন না বলে জানিয়েছে টেলিভিশন কর্তৃপক্ষ। তবে জিও নিউজ কোনো কারণ উল্লেখ করেনি।

গত শনিবার পাকিস্তানি সেনাবাহিনীর কঠোর সমালোচনা করেছিলেন হামিদ মীর। আসাদ আলী তুর নামক অপর এক সাংবাদিকের পক্ষ হয়ে প্রতিবাদ সমাবেশে হামিদ মীর পাকিস্তানি সেনাবাহিনীর কড়া সমালোচনা করেছিলেন। এরপরই হামিদকে ওই টিভি অনুষ্ঠান থেকে সরে যেতে হয়েছে। তার পরিবারের সদস্যদেরও হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় নিন্দা জানিয়েছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট। তারা বলেছে, এ ঘটনার মাধ্যমে প্রমাণিত হয়েছে পাকিস্তানে সত্যিকারের বাক স্বাধীনতার সঙ্কট রয়েছে। 

নিজ বাড়িতে তিন অজ্ঞাত ব্যক্তি সাংবাদিক আসিফের ওপর হামলা চালিয়েছিলেন। প্রতিবেদন প্রকাশ করায় তাকে হুমকিও দিয়েছিলেন তারা। আসিফের হয়ে প্রতিবাদ সমাবেশে হামিদ মীর বলেছিলেন, ''আপনারা যদি আমাদের বাড়িতে এসে হামলা চালান, ভালোই, তবে ট্যাংক ও অস্ত্রের অধিকারী হওয়ায় আমরা আপনাদের বাড়িতে ঢুকতে না পারলেও আপনাদের সব অপকর্ম ফাঁস করে দেবো।'' 

সূত্র : বিবিসি

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর