ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

আইইউবিএটিতে ‘ট্যালেন্ট হান্ট’ প্রতিযোগিতা
অনলাইন ডেস্ক

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজিতে (আইইউবিএটি) ‘ট্যালেন্ট হান্ট ২০১৯’ শিরোনামে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

১১ ফেব্রুয়ারি সকালে আইইউবিটির দৃষ্টিনন্দন ক্যাম্পাসে গান, নাচ, আবৃত্তি ও একক অভিনয়ের মাধ্যমে দেশীয় সংস্কৃতি তুলে ধরেন  শিক্ষার্থীরা।

প্রতিযোগিতায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। দীর্ঘ এক মাস ধরে বাছাই পর্ব শেষে চূড়ান্ত পর্বে প্রত্যেকটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান নির্ধারণ করা হয়। ৮টি ক্যাটাগরিতে মোট ২৪ জনকে পুরস্কার এবং সনদপত্র দেওয়া হয়।

উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আবদুর রব। তিনি চূড়ান্ত পর্বে বিজয়ী  শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি বলেন, সংস্কৃতিচর্চা শিক্ষার একটি অবিচ্ছেদ্য অংশ। এ ধরনের উদ্যোগ শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশসহ তাদের সমাজের প্রতি দায়িত্ববান হতে সহায়তা করবে।

তিনি আরও বলেন, মূল শিক্ষার মতোই আমরা সহশিক্ষাকে গুরুত্ব দিয়ে থাকি। আমাদের বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যাবতীয় অনুষ্ঠান শিক্ষার্থীরা নিজেরাই আয়োজন করে থাকে।

প্রতিযোগিতায় আয়োজক কমিটিতে ছিলেন ড. নিলয় কুমার দে, ফারজানা আল ফেরদৌস, পিয়াংকা দাস তিথি, অন্যানা রাকা চক্রবর্তী, মল্লিকা দে এবং মো. তরিকুল ইসলাম।   

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর