ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

ডিএনসিসি এলাকায় কোনো কুকুর নিধন হবে না
এবারের শীতে মশার প্রকোপ কম: আতিকুল
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

গত শীতকাল থেকে এবারের শীতকালে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় মশার প্রকোপ কম বলে মন্তব্য করেছেন মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, গত শীতকালের চেয়ে এই শীতকালে কিউলেক্স মশার প্রকোপ কম। খাল, লেক এগুলো আমরা পরিষ্কার করেছি। অথচ এগুলো আমাদের পরিষ্কার করা দায়িত্ব না। খাল পরিষ্কার করার দায়িত্ব ওয়াসার আর লেক পরিষ্কার করার দায়িত্ব রাজউকের।  

আজ মঙ্গলবার ‘জনতার মুখোমুখি নগর সেবক’ শীর্ষক ফেসবুক লাইভে ডিএসসিসিতে মশার প্রকোপ প্রসঙ্গে নগরবাসীর এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

‘কিন্তু কার কী দায়িত্ব আমরা সেদিকে দেখিনি। আমরাই পরিষ্কার করে ফেলেছি। সিটি করপোরেশনের ওষুধ আমদানিতে দীর্ঘ ২২ বছরের সিন্ডিকেট আমরা ভেঙেছি। চতুর্থ প্রজন্মের ওষুধ এনেছি আমরা। এসব কারণে এবার মশার প্রকোপ তুলনামূলকভাবে অনেক কম,’- বলেন আতিকুল ইসলাম।

নগরবাসীদের পাশাপাশি ফেসবুক লাইভে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন ডিএনসিসি মেয়র। লাইভ সঞ্চালনা করেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।  

আরেক প্রশ্নের জবাবে ডিএনসিসির আওতাধীন এলাকায় থাকা বেওয়ারিশ কুকুরের কোনো ধরের ক্ষতি হবে না বলেও জানিয়েছেন মেয়র। তিনি বলেন, ‘আমাদের এলাকার কোনো কুকুরের ক্ষতি হবে না। কোনো কুকুর নিধন করা হবে না, মারা হবে না। এমনকি স্থানান্তরও করা হবে না। এগুলোকে ভ্যাকসিনেশনের আওতায় আনা হবে। এসব কুকুরের জন্য ভ্যাকসিনেশন কর্মসূচি নেওয়া হবে। আগেও নেওয়া হয়েছে। স্টেরেলাইজ করা হবে। কিন্তু কোনো কুকুর নিধন করা হবে না। ’ 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

 

 

 

 



এই পাতার আরো খবর