ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

শের-ই বাংলা মেডিকেলের বাথ রুমের গ্রিল ভেঙে আসামির পলায়ন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
ফাইল ছবি

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নাক-কান-গলা বিভাগের চার তলার বাথরুমের গ্রিল ভেঙে হ্যান্ডকাপ পরিহিত অবস্থায় পালিয়েছে শিশু অপহরণ মামলার আসামি দুখু মিয়া। গত সোমবার দিবাগত রাত ২টায় বাথ রুমে গিয়ে আর ফিরে আসেননি তিনি। পরবর্তীতে দুখু মিয়াকে আর বাথ রুমের ভেতরেও পাওয়া যায়নি। 

শের-ই বাংলা মেডিকেলের নাক-কান গলা বিভাগের নার্সিং ইনচার্জ সৈয়দুন্নেছা জানান, সোমবার রাত ৩ টায় ওই ওয়ার্ডের নার্স নাদিরা বেগম তাকে মুঠোফোনে এক আসামি রোগীর পালিয়ে যাওয়ার বিষয়টি অবহিত করেন। এদিকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। 

দুখু মিয়া নারায়ানগঞ্জের ফতুল্লা এলাকার রবিউল ইসলামের ছেলে। এক মাস আগে ফতুল্লা থেকে একটি শিশুকে অপহরণ করে পরিবারের কাছে প্রথমে ১৫ লাখ মুক্তিপণ দাবী করে। এ মামলায় গত ৪ মার্চ নগরীর পলাশপুর ৮ নম্বর বস্তি থেকে দুখু মিয়াকে গ্রেফতার করে নারায়নগঞ্জের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। 

গ্রেফতারের সময় দুখু মিয়া ব্লেড দিয়ে গলা কেটে আত্মহত্যার চেষ্টা করে। আহতাবস্থায় ওইদিনই তাকে শের-ই বাংলা মেডিকেলের নাক-কান-গলা বিভাগে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়ও তাকে জিজ্ঞাসাবাদ করে অপহৃত শিশু সম্পর্কে কোন তথ্য উদঘাটন করতে পারেনি পুলিশ। 

এদিকে দুখু মিয়ার পালিয়ে যাওয়ার খবর পেয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা বলেন, বাথ রুমের গ্রিল ভেঙে বাহিরে বের হতে হলে চারতলা থেকে লাফিয়ে পড়ার ছাড়া কোন উপায় নেই। অথচ কারোর সহযোগিতায় সে গ্রিল ভেঙে পালিয়েছে। 

পুলিশের ধারণা, পালিয়ে যাওয়ার সময় তার ঘনিষ্ঠ কেউ বাহিরে অপেক্ষমান ছিল। তার সহযোগিতায় দুখু মিয়া গ্রীল ভেঙ্গে পালিয়েছে। 

অপরদিকে পুলিশ হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে পুলিশ লাইনস’র এসআই মো. আমিনুল ইসলাম ও কনস্টেবল মো. রিয়াজুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম হাসপাতালের গ্রিল ভেঙে এক আসামির পলায়ন এবং দায়িত্ব অবহেলার অভিযোগে দুই পুলিশ সদস্যের সাময়িক বরখাস্ত হওয়ার কথা নিশ্চিত করেছেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর