ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

গলাচিপায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত
গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

‘তামাক নয়, খাদ্য ফলান’ এই শ্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর গলাচিপায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে। বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় মিলিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা. মো. মেজবাহউদ্দিন ও উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মীর রেজাউল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. জায়েদুল কবির, গলাচিপা বণিক সমিতির সাধারণ সম্পাদক তাপস দত্ত প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আবুল কালাম সাঈদ।

পরে একই সভাস্থলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অবহিতকরণ ও বাস্তবায়নের লক্ষ্যে এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে ভোক্তাসহ জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকল ধরনের খাদ্যপণ্য ভেজালমুক্ত ও অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন প্রয়োগ করার জন্য বক্তারা প্রশাসনের কার্যকর ভূমিকা গ্রহণ করার আহ্বান জানান।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর