ঢাকা, বুধবার, ১ মে, ২০২৪

আজকের পত্রিকা

হৃদরোগে আক্রান্ত হয়ে নেপালের সাবেক প্রধানমন্ত্রীর ছেলের মৃত্যু
অনলাইন ডেস্ক
ছেলে প্রকাশের সঙ্গে প্রচণ্ড (ফাইল ছবি)

হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৩৬ বছর বয়সেই মারা গেলেন নেপালের সাবেক প্রধানমন্ত্রী তথা কমিউনিস্ট পার্টি অব নেপালের (মাওবাদী) প্রধান পুষ্প কুমার দহল ওরফে প্রচণ্ড'র একমাত্র ছেলে প্রকাশ।

আক্রান্ত হওয়ার পর রবিবার সকালে প্রকাশকে থাপাথালির একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। 

হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, সকাল ৫টা ৫০ মিনিটে প্রকাশকে ভর্তি করা হয়। কিন্তু, তার অন্তত তিন-ঘণ্টা আগেই মারা গিয়েছেন প্রকাশ।

এক চিকিৎসক বলেন, যখন প্রকাশকে আনা হয়, তখনই তার চোখে কোনও সাড়া মিলছিল না। এমনকী, তার শরীরে পালসও ছিল না। তিনি যোগ করেন, কোনও রোগী তীব্র হৃদরোগে আক্রান্ত হলে, ৯০ শতাংশ ক্ষেত্রে এই ঘটনাই ঘটে থাকে।

প্রসঙ্গত, বাবা প্রচণ্ডর সচিব ছিলেন প্রকাশ। একইভাবে, দলের কেন্দ্রীয় সদস্যও ছিলেন। ঝাপায় নির্বাচনী প্রচারে ছিলেন প্রচণ্ড। ছেলের মৃত্যুর খবর পেয়ে তড়িঘড়ি চলে আসেন তিনি।

প্রকাশের মৃত্যুর খবর পেয়ে বালুয়াতারে প্রচণ্ডর বাসভবনে গিয়ে শোকজ্ঞাপন করেন প্রেসিডেন্ট বিদ্যাদেবী ভাণ্ডারী। শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা।

দু'সপ্তাহ পরই নেপালে প্রাদেশিক ও সংসদীয় নির্বাচনের প্রথম পর্যায়ের ভোটগ্রহণ হবে। প্রকাশের স্ত্রী বীনা দহাল কাঞ্চনপুর জেলা থেকে সাধারণ নির্বাচনে লড়াই করছেন। প্রচণ্ডর তিন মেয়ে এবং এক ছেলে। চার বছর আগে স্তন-ক্যান্সারে মারা যান এক কন্যা।

বিডি প্রতিদিন/১৯ নভেম্বর ২০১৭/আরাফাত



এই পাতার আরো খবর