ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

সুপারস্টোরে বেজে উঠলো পর্নোগ্রাফিক অডিও!
অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ক্যাম্পবেলের দক্ষিণ স্যান হোসের চেইন সুপারস্টোর 'টার্গেট'- এ ক্রেতারা তখন আসতে শুরু করেছে। হঠাৎ স্টোরের লাউডস্পিকারে বেজে ওঠে পর্নোগ্রাফিক ফিল্মের অডিও। ক্রেতা-বিক্রেতা সবাই হতবাক। শুরু হয় কানাঘুষা। দৌঁড়ঝাপ শুরু করে দেন স্টোরের কর্তারা। কিন্তু ওই অডিও বন্ধ হতে সময় নেয় ১৫ মিনিট।

বৃহস্পতিবার সকালের এ ঘটনায় সুপারস্টোরটিতে অবস্থানরত ক্রেতা এবং কর্মীরা হতভম্ব ও বিব্রত হয়ে গিয়েছিল বলে প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

টার্গেটের ঘটনাটি ক্লিপের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও আপলোড হয়েছে বলেও জানিয়েছে বিবিসি। সে সময় টার্গেটে উপস্থিত থাকা ক্রেতা জিনা ইয়োং প্র্যাংকের ওই ক্লিপটি ধারন ও আপলোড করেছেন বলেই জানিয়েছে বিবিসি।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, এরকম ঘটনা এবারই প্রথম নয়। এপ্রিল থেকে এ ধরনের বিভিন্ন দোকানে ন্যূনতম চারটি প্র্যাংক হয়েছে। একবার এরকম ঘটনার কারণে দোকান পর্যন্ত খালি করতে হয়েছিল।

সাম্প্রতিক ওই ঘটনা প্রসঙ্গে ইয়োং জানিয়েছেন, প্র্যাংক চলাকালীন প্রথমে সবাই হতভম্ব হয়ে গেলেও, পরে অনেকেই বাজার-সদাই ফেলে বের হয়ে যান, অনেকে আবার কর্মীদেরকে বকাবকি শুরু করেন।

তবে বিষয়টি ঠিক হ্যাকিং নয় বলেই জানিয়েছে বিবিসি। শুক্রবার পাওয়া এক ইমেইল বার্তার বরাত দিয়ে সংবাদমাধ্যটি জানিয়েছে, টার্গেটের সদস্য নয় এমন ব্যক্তিরা স্টোরে ফোন করে ইন্টারকমের নিয়ন্ত্রণ নিয়ে নিতে চেষ্টা করেন। একবার নিয়ন্ত্রণ নিয়ে নিতে পারলে যিনি ফোন করেছেন, তিনি লাইন বিচ্ছিন্ন না করা পর্যন্ত, ইন্টারকম তার দখলে থাকে এবং স্টোরের পিএ সিস্টেমের কিছু্ই করার থাকে না।

এ প্রসঙ্গে টার্গেটের মুখপাত্র মলি স্যান্ডলার জানিয়েছেন, তারা বিষয়টি পর্যালোচনা করছেন এবং ভবিষ্যতে যেন এমনটা আর না ঘটে সে ব্যাপারে পদক্ষেপ নিচ্ছেন।

বিডি-প্রতিদিন/১৯ অক্টোবর ২০১৫/ এস আহমেদ

 

 



এই পাতার আরো খবর