ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

সিডনিতে প্রয়াত সালাহুজ্জামান খান স্মরণে দোয়া
সিডনি প্রতিনিধি:

সিডনিতে প্রয়াত সালাহুজ্জামান খান স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় রবিবার বাদ আছর সিডনির মসজিদ সেন্ট মেরিসে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মসজিদ সেন্ট মেরিসের ইমাম শেখ আবু হুরায়রা আল আজহারী। এছাড়াও দোয়া অনুষ্ঠানে মরহুমের দাফন ও তার পরিবারকে সহযোগিতার জন্য কমিউনিটি থেকে সংগৃহীত অর্থের হিসাব প্রদান করা হয়। 

গত ৯ নভেম্বর (মঙ্গলবার) সিডনির সেন্টমেরিসের কাছে গাড়ির ভেতরে সম্ভাব্য হার্ট অ্যাটাক বা স্ট্রোক করে সিডনি প্রবাসী বাংলাদেশী সালাহুজ্জামান খান মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ও’য়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ৯ বছর বয়সী ছেলে রেখে গেছেন। 

সালাহুজ্জামান স্থানীয় কমিউনিটির কাছে পরিচিত মুখ ছিলেন না এবং আশেপাশে তার নিকটাত্মীয় নেই বিধায় সিডনিস্থ আইপিডিসি সমাজকল্যাণ সংস্থা, মসজিদ সেন্ট মেরিস ও কোয়েকারস হিল মসজিদের পক্ষ থেকে মরহুমের দাফন এবং পরিবারকে এক বছরের খরচ সহায়তা করার জন্য বাংলাদেশী কমিউনিটির কাছে সহযোগিতার আবেদন করা হয়। কিন্তু স্থানীয় কমিউনিটি থেকে অভুতপূর্ব সহযোগিতার সাড়া আসে এবং মরহুমের দাফন সম্পন্ন করার পরও তার পরিবারের জন্য কমপক্ষে ৫-৭ বছর খরচের অর্থ সংগৃহীত হয়।    দোয়া মাহফিলে মরহুমের পরিবার, মসজিদ কমিটি, আইপিডিসি’র নেতৃবৃন্দ, সাংবাদিক ও স্থানীয় মুসল্লিরা উপস্থিত ছিলেন। মসজিদ সেন্ট মেরিসের ইমাম শেখ আবু হুরায়রা আল আজহারী বাংলাদেশী কমিউনিটির উদারতা ও দানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মহান আল্লহ যেন এই দান কবুল করেন সেই প্রার্থনা করেন।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর