ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আজকের পত্রিকা

আত্মবিশ্বাসী হয়ে ফিরছেন মুস্তাফিজ
অনলাইন ডেস্ক

এখন পরোপুরি ফিট কাটার মাস্টার মুস্তাফিজ। জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কা সফরের টেস্ট দলে। নেই আগের মতো অস্বস্তি। আর ফিরে পেয়েছেন আত্মবিশ্বাসও।

শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের মুস্তাফিজ বলেন, ‘এখন সব কিছুই আমার ভালোভাবে যাচ্ছে। বল করতে খুব একটা সমস্যা হচ্ছে না। নেই অস্বস্তিও। বলা যায় আমার আত্মবিশ্বাসটা এখন অনেক ভালো জায়গায় আছে।’ শ্রীলঙ্কা সফরে সামনে রেখে কাটার মাস্টার বলেন, ‘শ্রীলঙ্কায় চেষ্টা থাকবে ভালো কিছু করার। সে জন্য পরিশ্রমও করে যাচ্ছি। আশা করছি সাফল্য পাব।’ তবে চারদিনের ম্যাচে কাটার খুব বেশি কার্যকরী হচ্ছে না বলে তিনি জানান, ‘কয়েকদিন আগের বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দুটি ম্যাচ খেলেছি। সেখানে কিছুটা বুঝতে পেরেছি আমার কাটার বা স্লোয়ার, চারদিনের ম্যাচে খুব একটা কার্যকর হয়নি। তবে চেষ্টা করছি ভালো জায়গায় বল ফেলতে। আশা করছি দ্রুত ছন্দে ফিরতে পারব।’

গত বছর আগস্টে সাসেক্সের হয়ে কাউন্টি লিগে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন মুস্তাফিজ। পরে অস্ত্রোপচার করে চলে যান বিশ্রামে। দীর্ঘ পুনর্বাসন শেষে নিউজিল্যান্ড সিরিজের দলে ফিরলেও পুরোপুরি ফিট হননি বলে সবগুলো ম্যাচ খেলতে পারেননি তিনি। খেলতে পারেননি ভারত সফরে একমাত্র টেস্টেও।

আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তাদেরই মাটিতে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দু'টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে মাঠে ফিরছেন মুস্তাফিজ। সে লক্ষ্যে ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ দলের সাথে ঢাকা ছাড়ছেন তিনি।

৭-১১ মার্চ গলে হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর দ্বিতীয় টেস্ট ১৫-১৯ মার্চ, কলম্বোতে হবে সিরিজের দ্বিতীয় এবং বাংলাদেশের শততম টেস্ট।

টেস্ট সিরিজের পরই ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে ২৫ মার্চ (দিবা-রাত্রি), দ্বিতীয় ওয়ানডে ২৮ মার্চ ( দিবা-রাত্রি) এবং তৃতীয় ওয়ানডে ১ এপ্রিল। আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৪ ও ৬ এপ্রিল।

তবে এর আগে, ২-৩ ফেব্রুয়ারি দু'দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।



এই পাতার আরো খবর