শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:৫০

মেলায় নিজামুল হক বিপুলের ভ্রমণ বই 'কুয়াকাটা থেকে মারাকেশ'

নিজস্ব প্রতিবেদক

মেলায় নিজামুল হক বিপুলের ভ্রমণ বই 'কুয়াকাটা থেকে মারাকেশ'

এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে ভ্রমণ কাহিনী “কুয়াকাটা থেকে মারাকেশ”। বাংলাদেশ প্রতিদিন এর সিনিয়র রিপোর্টার সাংবাদিক নিজামুল হক বিপুলের লেখা বইটিতে উঠে এসেছে মূলত তার দেশ-বিদেশের বিভিন্ন স্থানে ভ্রমণের নানা অভিজ্ঞতা এবং জানা-অজানা বিষয়। দেশের পাহাড়, সমুদ্র, নদী পাশাপাশি আফ্রিকার সাহারা মরুভূমি এবং বরফ ঢাকা ইউরোপের বিভিন্ন দেশের পর্যটনস্পটগুলোর কথা সহজ ও সাবলীল ভাষায় লেখক বর্ণনা করেছেন বইয়ের পাতায় পাতায়। যা পাঠককে শুধু আনন্দ-ই দেবে না, কল্পনায় নিয়ে যাবে সেই সব স্থানে। 

পার্বত্য জেলা রাঙামাটির সাজেকের আঁকাবাঁকা সবুজে ঘেরা সর্পিল সড়কের বর্ণনার সঙ্গে সঙ্গে মেঘ পাহাড়কে যেমন ফুটিয়ে তুলেছেন বইয়ে পাতায়, ঠিক তেমনি আফ্রিকার দেশ মরক্কোর মারাকেশ হয়ে সাহারা মরুভূমি ভ্রমণ করতে গিয়ে লেখক এটলাস পর্বতের পাথুরে পাহাড় কেটে তৈরি করা ভয়ংকর ও দুর্গম সড়ক দিয়ে সাহারায় পৌঁছারও বর্ণনা দিয়েছেন। গা শিউরে উঠার মত এসব গল্প পাঠককে নিশ্চিত আনন্দ দেবে। ভ্রমণ গল্পগুলো পড়ার সঙ্গে সঙ্গে পাঠক ডুবে যাবেন কল্পনার রাজ্যে। কল্পনায়ই পৌঁছে যাবেন সেইসব অজানা-অচেনা স্থানে, সৌন্দর্য্যের কাছে। 

এটি লেখকের প্রথম ভ্রমণ বিষয়ক বই। প্রকাশ করেছে বেহুলা বাংলা। অফসেট কাগজে একেবারে রঙিন ছাপা আর চমৎকার বাঁধাই করা বইটির মূল্য রাখা হয়েছে ২৭৫ টাকা। পাওয়া যাচ্ছে বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যোনে ১৭৩-৭৪ নম্বর স্টলে।

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব


আপনার মন্তব্য