৬ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪৩

বিপিএলে প্রতি দলে থাকছে দুর্নীতি দমন কর্মকর্তা

অনলাইন ডেস্ক

বিপিএলে প্রতি দলে থাকছে দুর্নীতি দমন কর্মকর্তা

ফাইল ছবি

জুয়াড়িদের ব্যাপারে সতর্কবস্থানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই বঙ্গবন্ধু বিপিএলে প্রতি দলের সঙ্গেই নিয়োগ দেওয়া হচ্ছে একজন করে দুর্নীতি দমন কর্মকর্তা (এসিও)।

জুয়াড়ির ফাঁদে শুধু সাকিব আল হাসানই নয়। বিপিএল ষষ্ঠ আসরে চার ক্রিকেটারকে দল পাইয়ে দেওয়ার কথা বলে অনৈতিক প্রস্তাব দিয়েছিলেন চিটাগং ভাইকিংস লজিস্টিক ম্যানেজার শাকিল আবেদীন। 

এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, ‘অ্যান্টি করাপশন ইউনিট আছে, তারা দেখবে (কি হচ্ছে না হচ্ছে)। আমরা সব দলের সঙ্গেই একজন করে (কর্মকর্তা) দিয়ে দিচ্ছি। আমরা খুবই সিরিয়াস।

প্রতি দলে একজন করে দুর্নীতি দমন কর্মকর্তা নিয়োগ দেওয়ায় বিসিবি’র ব্যয় বাড়বে সেকথাও জানিয়ে রাখলেন বিসিবি বস। ‘আগে থেকেই ছিল (গুরুত্ব)। এখন আরও বাড়ছে। ওরাই করছে (অ্যান্টি করাপশন ইউনিট)। আমাদের থেকে কিছু খরচ বাড়ছে যেমন প্রতি দলের সঙ্গে দিলে (কর্মকর্তা) তার একটা বেতনের ব্যাপার আছে।

নিয়োগকৃত দুর্নীতি দমন ইউনিট সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ সম্পন্ন করবে। বিসিবি কিংবা বিসিবি সংশ্লিষ্ট কেউই তাদের কাজে হস্তক্ষেপ করবে না বলে স্পষ্ট জানিয়ে দেন পাপন। 

তিনি বলেন, সাধারণত আমাদের এখানটায় এসিইউ (অ্যান্টি করাপশন ইউনিট) আছেন। তারা কথাবার্তা বলে নিয়োগ দিয়ে থাকেন। আমরা জানিও না কে আসবে। এখানে অগ্রাধীকার দেওয়া হয় আগে এরকম অভিজ্ঞতা আছে, বা আর্মিতে আছেন এমন কেউ হতে পারে। এটাতে কে আছেন আমরা জানতেও চাই না। কারণ স্বাধীনভাবে কাজ করতে দেই এই জায়গাটায়।’


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর