১০ ডিসেম্বর, ২০১৯ ১২:৪২

প্লে-অফের প্রস্তুতি গ্রুপ পর্বেই সারতে চায় রাজশাহী রয়্যালস

অনলাইন ডেস্ক

প্লে-অফের প্রস্তুতি গ্রুপ পর্বেই সারতে চায় রাজশাহী রয়্যালস

ফাইল ছবি

গ্রুপ পর্বে ভাল খেলেই বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিবিপিএল) প্লে-অফ পর্বের প্রস্তুতি সম্পন্ন করতে চান রাজশাহী রয়্যালসের কোচ ওয়াইজ শাহ। সোমবার মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন একাডেমি মাঠে দলীয় অনুশীলনের সময় এ কথা জানান তিনি। 

রাজশাহীর কোচ বলেন, ‘আমরা সবাই ১২টি করে ম্যাচ খেলতে পারব। এরপরই অনুষ্ঠিত হবে প্লে-অফ, সেমি-ফাইনাল ও ফাইনাল। সুতরাং আমি মনে করি যতটুকু সম্ভব রাউন্ড রবিন লীগ পর্বে শীর্ষে থাকার চেষ্টা করতে হবে। আশা করি এভাবেই আমরা সেমি-ফাইনাল ও ফাইনালে খেলতে সক্ষম হব।

ইংলিশ এই সাবেক ক্রিকেটারের মতে, এই পর্যায়ে জয়ের জন্য সব ধরনের প্রয়োজনীয় দলটির আছে। আফগানিস্তানের ব্যাটসম্যান হযরতুল্লাহ জাজাই ও বাংলাদেশের লিটন দাসের বিধ্বংসী ব্যাটিং দলের মূল শক্তি বলে মনে করেন তিনি।

মিডল অর্ডারেও ঝড়ো ব্যাটিংয়ে নিজেদের কোনো ঘাটতি নেই বলে মন্তব্য করেছেন রাজশাহীর কোচ। আর লেয়ার মিডল-অর্ডারে তাদের রয়েছে রবি বোপারা ও আন্দ্রে রাসেলের মত তারকা। যাদেরকে টি-২০ ক্রিকেটের সবচেয়ে মারমুখি ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়।

ওয়াইজ শাহ বলেন, ‘আমরা ভাল ব্যাটসম্যান ও অলরাউন্ডার পেয়েছি। যাদেরকে আমি টি-২০ ক্রিকেটের মূল খেলোয়াড় মনে করি। সুতরাং আমার মনে হয় আমরা একটি ভারসাম্যপূর্ণ স্কোয়াড পেয়েছি। তবে এখনো আমরা কোনো ম্যাচ খেলিনি। দেখার অপেক্ষায় আছি কিভাবে আমরা ঐক্যবদ্ধ হয়ে খেলতে পারি। আশাকরি আগামী দুই তিন দিনের মধ্যে পরিকল্পনা প্রণয়ন করা সম্ভব হবে।’

টুর্নামেন্ট শুরুর আগেই দলের সব খেলোয়াড়কে পেয়ে যাবেন বলে আশা করছেন রাজশাহীর কোচ। তিনি বলেন, ‘আমাদের একটি দর্শন রয়েছে, আর সেটি হচ্ছে শুরু থেকেই সবাইকে একত্রে পাওয়া।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম

সর্বশেষ খবর