Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৯ ১৫:৫৫
আপডেট : ১১ জানুয়ারি, ২০১৯ ১৭:৪৯

রংপুরের টার্গেট ১৮৪

অনলাইন ডেস্ক

রংপুরের টার্গেট ১৮৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আজ শুক্রবার মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও ঢাকা ডাইনামাইটস। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৪ রান করে সিলেট। জিততে হলে মাশরাফির রাইডার্সকে করতে হবে ১৮৪ রান।

শুরুতেই চাপে পড়া ঢাকা ডায়নামাইটস ঘুরে দাঁড়ায় কাইরন পোলার্ডের ঝড়ো ইনিংসে ভর করে। ২৬ বলে ৬২ রান করেছেন তিনি। তারকা ওপেনার হযরতুল্লাহ জাজাইকে (১) বোল্ড করে রংপুর রাইডার্সকে শুরুতেই সাফল্য এনে দেন সোহাগ গাজী। এবারের বিপিএলে নিজেদের প্রথম দুই ম্যাচেই ঢাকার পক্ষে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেওয়া আফগান তরুণ তুর্কিকে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই আউট করেন তিনি।   

দ্রুত উইকেট হারানোর ধাক্কা সামলে উঠার আগেই আরেক ওপেনার সুনীল নারিনকে (৮) ফিরিয়ে দেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর সোহাগ গাজী নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে ঢাকার টপ অর্ডার ব্যাটসম্যান রনি তালুকদারকে ফিরিয়ে দিলে চাপে পড়ে ঢাকা ডায়নামাইটস।

পরে মিজানুর রহমানকে সঙ্গে নিয়ে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু রংপুর অধিনায়ক মাশরাফি বেনি হাওয়েলকে বোলিংয়ে আনলে তিনি নিজের প্রথম ওভারেই মিজানুর রহমানকে (১৫) ফিরিয়ে জুটি ভাঙেন। এরপরই সেরা জুটি পায় ঢাকা। অধিনায়ক সাকিবকে সঙ্গে নিয়ে শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিং করে চাপ কাটিয়ে ঢাকাকে ভালো অবস্থানে তুলে নেন কাইরন পোলার্ড। আউট হওয়ার আগে সাকিব করেছেন ৩৬ রান। রংপুরের হয়ে তিন উইকেট পেয়েছেন শফিউল ইসলাম।

বিপিএলের সব শেষ আসরেও ফাইনাল খেলেছে এই দুই দল। এখন পর্যন্ত পয়েন্ট তালিকাতেও সবার ওপরে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। দুই দলই পেয়েছে দুটি করে জয়। 

আজ দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য