Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৯ ০৮:৫৫
আপডেট : ১২ জানুয়ারি, ২০১৯ ০৮:৫৭

অভিষেকেই হ্যাটট্রিক করা কে এই আলিস?

অনলাইন ডেস্ক

অভিষেকেই হ্যাটট্রিক করা কে এই আলিস?

বাংলাদেশ প্রিমিয়ার লিগে শুক্রবার জমজমাট একটি ম্যাচ উপভোগ করেছেন স্টেডিয়ামে আগত দর্শকরা। তাতে ভাগ্যের জেরে রংপুর হারলেও দর্শকদের মন জয় করে নিয়েছেন মাশরাফি-রাইলি রুশোরা। অবশ্য ঢাকা ডায়নামাইটসের আলিস ইসলাম না থাকলে শেষ হাসি মাশরাফিদের মুখেই থাকতো। রাইলি রুশো ও মোহাম্মদ মিথুনের ১২১ রানের জুটিতে রংপুরের জয়টা যখন কেবল সময়ের অপেক্ষা মনে হচ্ছিল, ঠিক তখই দৃশ্যপটে হাজির অখ্যাত এই অফস্পিনার। সেট হওয়া বিধ্বংসী দুই ব্যাটসম্যানকেই ফিরিয়েছেন আলিস। প্রথম ম্যাচ খেলতে নেমেই হ্যাটট্রিক ও ম্যাচ জেতানো (৪-০-২৬-৪) বোলিং করে এবারের বিপিএলের সবচেয়ে সাড়া জাগানো পারফরমার এখন বাংলাদেশি এই স্পিনার। এরপর থেকে সকলের মুখে মুখে প্রশ্ন কে এই আলিস আল ইসলাম? কী তার পরিচয়? আগে কোথায় খেলতেন?

পুরো নাম আলিস আল ইসলাম। বয়স ২২ বছর ৩১ দিন। ঢাকার অদূরে সাভারের বলিয়ারপুরের ছেলে আলিস এর আগে বিপিএল তো বহু দূরের কথা কখনও ঢাকা প্রিমিয়ার লিগ, জাতীয় লিগ ও বিসিএল- কোথাও অভিষেক হয়নি।  ফলে বিপিএলে রংপুর রাইডার্সের মতো তারকা সমৃদ্ধ দলের বিপক্ষে তার একাদশে জায়গা পাওয়া রীতিমতো এক কল্প কাহিনিকে হার মানায়।

তবে, কাঁঠাল বাগানের হয়ে দুই বছর দ্বিতীয় বিভাগ লিগ খেলার পর ওল্ড ডিওএইচএসের হয়ে প্রথম বিভাগে লিগ খেলার অভিজ্ঞতা রয়েছে আলিসের। তিনি মূলত ঢাকা ডায়নামাইটসের নেট বোলার। নেটে কোচ খালেদ মাহমুদ সুজন তার বোলিং দেখে তাকে একাদশে সুযোগ দিয়েছেন। 

ম্যাচে দুটো ক্যাচ হাতছাড়া করেছেন। এর বাইরে একটি রিটার্ন ক্যাচও হাত ফসকে বেরিয়ে গেছে তার। ফলে ম্যাচের একটি সময় তাকে ঢাকার বোঝা মনে হচ্ছিলো। কিন্তু দিন শেষে সেই আলিসই জয়ের নায়ক হয়ে শোরগোল ফেলেছেন।

বিডি-প্রতিদিন/১২ জানুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য