Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০১৯ ১৭:১৬
আপডেট : ১৯ জানুয়ারি, ২০১৯ ১৭:৫০

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল মাশরাফির রংপুর

অনলাইন প্রতিবেদক

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল মাশরাফির রংপুর
ছবিঃ রোহিত রাজিব।

চলতি বিপিএলের ২১তম ম্যাচে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও সিলেট সিক্সার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে ডেভিড ওয়ার্নারের সিলেট। প্রথমে ব্যাট করে সাব্বির রহমানের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে সিলেট।

১৯৫ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে রংপুর রংপুর রাইডার্স শুরুতে চাপে পড়লেও জয় হাতছাড়া করেনি। ১৯.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রংপুর রাইডার্স। 

১৯৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় রংপুর। রানের খাতা খোলার আগেই ফেরেন ক্রিস গেইল। দলীয় ৬৩ রানে সাজঘরে ফেরার আগে ২৪ বলে ২টি করে চার-ছক্কায় ৩৩ রান করেন তিনি। ৩৫ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬১ রানের নান্দনিক ইনিংস খেলে বিদায় নেন রুশো। বিপিএলে অভিষেকে করেন ২১ বলে ২টি করে চার-ছক্কায় ৩৪ রান করে বিদায় নেন ডি ভিলিয়ার্সও। এরপর ফেরেন মোহাম্মদ মিথুন ও নাহিদুল ইসলাম। মুহূর্তের মধ্যে এ পেসার ৪ উইকেট তুলে নিলে খেলা জমে ওঠে।

তবে শেষ পর্যন্ত ফরহাদ রেজার ৬ বলে ২ চার ও ১ ছক্কায় অপরাজিত ১৮ রানের ইনিংস রংপুরকে দুর্দান্ত জয় এনে দেয়। আর অধিনায়ক মাশরাফি অপরাজিত থাকেন ৬ রানে। যার ফলে ৩ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর।

নিজেকে যেন হারিয়ে খুঁজছিলেন সাব্বির রহমান। খেলছিলেন বিপিএলের শুরু থেকেই। তবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না। মাঝে মধ্যে আভাস দিলেও ইনিংসটা বড় হচ্ছিল না। অবশেষে জ্বলে উঠেছিল তার ব্যাট। তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন জোগান নিকোলাস পুরান। দুজনে তোলেন রানের ঢেউ। তাতে রংপুরকে ১৯৫ রানের টার্গেট দেয় সিলেট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামে ডেভিড ওয়ার্নারের সিলেট সিক্সার্স। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৪ রানের পাহাড় গড়ে সিলেট। ৫১ বলে ৮৫ রানের ইনিংস খেলেন সাব্বির রহমান। ৪৭ রানে অপরাজিত থাকেন পুরান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য