শিরোনাম
২ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:০৩

রাবিতে উদীচী নির্মিত চলচ্চিত্র উৎসব বৃহস্পতিবার

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে উদীচী নির্মিত চলচ্চিত্র উৎসব বৃহস্পতিবার

মুক্তিযুদ্ধের চেতানাকে তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদের উদ্যোগে একদিনের চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হচ্ছে। আগামী বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে বিকেল ৫টায় এ উৎসবে উদীচী নির্মিত চারটি চলচ্চিত্র দেখানো হবে। এতে সহযোগিতা করছে রাবি শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র।
 
চলচ্চিত্র ৪টি হলো ম্যাডোনা তেতাল্লিশ, ভাসানপানি, ক্ষতচিহ্ন ও দীপান্তরের রাজবন্দী। মাত্র ১০ টাকার একটি টিকিটে শিক্ষার্থীরা এই চারটি চলচ্চিত্রই দেখতে পাবেন। উদীচীর কেন্দ্রীয় কমিটির চারুকলা ও চলচ্চিত্র বিভাগের সম্পাদক প্রদীপ ঘোষ এ উৎসবের উদ্বোধন করবেন।
 
বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে অবস্থিত টিকিট বিক্রির বুথ ছাড়াও বৃহস্পতিবার চলচিত্র শুরুর আগে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

উৎসবের বিষয়ে উদীচী শিল্পীগোষ্ঠীর রাবি সংসদের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. গোলাম সারওয়ার বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা তরুণ ছাত্রদের মাঝে ছড়িয়ে দিতেই মূলত এই চলচ্চিত্র উৎসব করা হচ্ছে। উদীচী নির্মিত এসব চলচ্চিত্র দেখে দেশের ইতিহাস-সংস্কৃতি সম্পর্কে অনেক জ্ঞান পাওয়া যাবে।’

বিডি-প্রতিদিন/০২ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর