১১ নভেম্বর, ২০১৯ ২২:৪৭

প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর, অভিযুক্তকে পেলেই আটক

চবি প্রতিনিধিঃ

প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর, অভিযুক্তকে পেলেই আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শুক্কুর আলম নামের এক দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর করে শাখা ছাত্রলীগের এক কর্মী। তাকে ক্যাম্পাসে পেলেই আটক করতে পুলিশকে নির্দেশ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেওয়া হয়।

মারধরের ঘটনায় অভিযুক্তকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী তিনদিনের মধ্যে অভিযোগের বিষয়ে জবাব দানেরও নির্দেশ দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, ‘এ বিষয়টি খুব অমানবিক। অভিযুক্ত রিফাতকে শোকজ করে তিন দিনের মধ্যে জবাব চাওয়া হয়েছে। সন্তোষজনক জবাব না পেলে পরিবর্তীতে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া বিশ্ববিদ্যালয় এলাকায় তাকে দেখা মাত্র আটক করতে বলা হয়েছে পুলিশকে।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধীদের সংগঠন ডিসকুর সভাপতি আলহাজ্ব উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আমরা লিখিত অভিযোগ জানিয়েছি। মঙ্গলবার আমরা প্রশাসনকে একটি আল্টিমেটাম দিব। যদি ২৪ ঘন্টার মধ্যে অপরাধীকে গ্রেফতার করা না হলে বুধবার থেকে আমরা আন্দোলনে যেতে বাধ্য হব।

মারধরের শিকার শুক্কুর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে শিক্ষার্থী । আর অভিযুক্ত মোরশেদুল আলম রিফাত বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক গ্রুপ বিজয়ের কর্মী বলে জানা গেছে।

প্রসঙ্গত, এর আগে গত রবিবার রাতে গায়ে কনুই লাগায় ওই দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠে ছাত্রলীগ কর্মী মোরশেদুল আলম রিফারের বিরুদ্ধে। এ ঘটনার বিচারের দাবিতে ওই রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন প্রতিবন্ধী শিক্ষার্থীরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগও দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবন্ধী ছাত্র সমাজ (ডিসকু)।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর