১২ ডিসেম্বর, ২০১৯ ২২:১০

রাবি প্রশাসনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবি প্রশাসনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগ

ফাইল ছবি

নিজেদের দেওয়া নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগ উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চলাকালীন মাইকিং ও সাউন্ড বক্স বাঁজানোর নিষেধাজ্ঞা থাকলেও তা অমান্য করেছেন স্বয়ং প্রশাসন। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে থেকে বেলা ১২ টার দিকে মাইকিং করা শুরু হয়। ক্যাম্পাসের প্রধান সড়কগুলো দিয়ে মাইকিং করা হয়। পরবর্তী ইসমাইল হোসেন সিরাজী ভবনের সামনে গিয়ে ৫ মিনিট অবস্থান করে। সেই সময়ে ভবনের মধ্যে পরীক্ষা চলছিল নৃবিজ্ঞান এবং ফোকলোর বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের। এছাড়াও একই সময় রবীন্দ্রনাথ ঠাকুর ভবনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পরীক্ষা চলছিল। 

সমস্যার কথা জানিয়ে পরীক্ষায় অবস্থানরত নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোজাম্মেল হক বলেন, পরীক্ষা চলাকালীন সময় আজ বিশ্ববিদ্যাল প্রশাসনের পক্ষ থেকে উচ্চ শব্দে মাইকিং করা হয়েছে। এতে করে পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের ভোগান্তিতে পড়তে হয়েছে। এর আগে প্রশাসন এবিষয়ে কড়াকড়ি নিয়ম করলেও এর কোন কার্যকরী পদক্ষেপ নিতে দেখা যায়নি। আমরা চাই এধরণের সমস্যা নিরসনে প্রশাসন আরও কঠোর হোক।

এ বিষয়ে প্রক্টর লুৎফর রহমান বলেন, কোথায় দাঁড়িয়ে অবস্থান না করলে বিষয়টি ভালো হত। প্রশাসনের পক্ষ হতে কেউ হয়তো এই নিদর্শনা দিয়েছে। কিন্তু বিষয়টি সার্বিক দিক থেকে উচিত হয়নি।


বিডি প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর