৫ মে, ২০২১ ১৫:৫১

জাবিতে সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ উপহার বিতরণ

জাবি প্রতিনিধি

জাবিতে সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ উপহার বিতরণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসের পার্শ্ববর্তী সুবিধাবঞ্চিত নিম্ন আয়ের মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে সামাজিক সংগঠন ‘ইয়ুথ ফর সোশ্যাল এইড’ (ইফসা)। 

বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা (প্রান্তিক গেট) গেটে এসব সামগ্রী বিতরণ করেন সংগঠনের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সদস্যরা।

বিশ্ববিদ্যালয়ের দোকানদার, আবাসিক হলের কর্মচারী, দিনমজুর ও রিকশাচালকসহ মোট ৩০টি পরিবারের মধ্যে ঈদ সামগ্রী তুলে দেন সংগঠনের সদস্যরা।

ঈদ সামগ্রীর মধ্যে প্রতিটি পরিবারকে এক লিটার তেল, এক কেজি করে পোলার চাল, ডাল, চিনি এবং ২ প্যাকেট করে নুডলস ও এক প্যাকেট করে লাচ্ছা সেমাই দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, শুভাকাঙ্ক্ষী ও সংগঠনের সদস্যদের আর্থিক সহযোগিতায় এই ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। এর আগে গত ২৪ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী ইসলামনগর এলাকায় এসব মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করে সংগঠনটি।

ইফসা’র জাবি শাখার সভাপতি আবু তোরাব আতিফ বলেন, করোনা ভাইরাস মহামারির এই পরিস্থিতিতে দিনমজুর, সুবিধাবঞ্চিত দেশের বেশিরভাগ পরিবারগুলো ভয়াবহ খাদ্য সংকটের মধ্যে রয়েছে। আর এজন্যই সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন উপার্জন বন্ধ থাকা এবং ক্যাম্পাসের পার্শ্ববর্তী সুবিধাবঞ্চিত নিম্ন আয়ের মানুষের মুখে খাবার তুলে দিতে এই ঈদ সামগ্রী বিতরণ করেছি।

ঈদ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মাসুম খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. খোকন, কার্যকরী সদস্য মনিরুজ্জামান, মুস্তাফিজুর রহমান এবং সাবেক সভাপতি আবু নাহিয়ান।

প্রসঙ্গত, ইফসা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি অন্যতম সামাজিক সংগঠন। ২০১৪ সালের ১২ এপ্রিল থেকে কার্যক্রম শুরু করা এই সংগঠনটি পর্যায়ক্রমে সমাজের সুবিধাবঞ্চিতদের বিভিন্নভাবে সহযোগিতা ও তাদের সমস্যা থেকে উত্তরণের জন্য কাজ করে আসছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর