৫ মে, ২০২১ ১৯:২১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর

ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া।

আজ বুধবার রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ১৯৮০ সংশোধিত আইন ২০১০ এর আইন ১২ (১) ধারা অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট আব্দুল হামিদ তাকে এ পদে নিয়োগ দিয়েছেন। আগামী ৪ বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় তার নিয়োগ বাতিল করতে পারবেন।

এ বিষয়ে নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। বিজ্ঞপ্তিটির কপি পেয়েছি। আগামীকাল যোগদান করবো। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করবো। সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

প্রসঙ্গত, অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু পরিষদের সদস্য।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর