২২ জানুয়ারি, ২০২২ ২১:৫৬

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিতে শিক্ষার্থীদের আলোক প্রজ্জ্বলন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিতে শিক্ষার্থীদের আলোক প্রজ্জ্বলন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আলোক প্রজ্জ্বলন করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। রবিবার রাত বিশ্ববিদ্যালয়ের চত্বরে ও সড়কে আলোক প্রজ্জ্বলনে অংশ নেন শাবিপ্রবির শতাধিক শিক্ষার্থী।

এসময় শিক্ষার্থীরা বলেন, উপাচার্যের আহ্বানে পুলিশ এসে সাধারণ শিক্ষার্থীদের ওপর অমানুষিক নির্যাতন করেছে। অথচ উপাচার্য চাইলেই ন্যায্য দাবি দাওয়া মেনে নিতে পারতেন। অবিলম্বে সকল নির্যাতন ও অনিয়মের দায় মাথায় নিয়ে উপাচার্যকে পদত্যাগের আহ্বান জানান তারা।

এর আগে প্রেস ব্রিফিং করে শিক্ষার্থীরা জানান, গত ১৬ জানুয়ারি শাবি শিক্ষার্থীদের উপর উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের নির্দেশে বিনা উস্কানিতে পুলিশ লাঠিচার্জ করে, তাদের উপর রাবার বুলেট ও শব্দ বােমা নিক্ষেপ করে। এতে বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিকারি গুরুতর আহত হন। আইসিইউতে যখন একজন শিক্ষার্থী ভর্তি, আহতদের সাড়ি লম্বা হচ্ছে হাসপাতালে, তখন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ গণমাধ্যমে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘােষণা করেন এবং এই ঘটনার বানােয়াট-মনগড়া গল্প তৈরি করে এই ন্যাক্কারজনক হামলার জন্য শিক্ষার্থীদের দায়ী করেন।

উপাচার্যের পদত্যাগের দাবিতে ৭৫ ঘণ্টা টানা অনশন করে শাবিপ্রবির শিক্ষার্থীরা যখন মৃত্যুর দোরগোঁড়ায়, তখনও উপাচার্য নির্বিকার। এই অবস্থায় শনিবার রাত ৮টা থেকে আন্দোলনরত সকল শিক্ষার্থী আমরণ অনশনে বসবেন এবং ভিসি'র পদত্যাগপত্র নিজ চোখে দেখার আগ পর্যন্ত শিক্ষার্থীরা অনশন ভাঙবে না।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর