৪ এপ্রিল, ২০২০ ১০:২২

চট্টগ্রামে নিম্ন আয়ের মানুষের পাশে মেয়র প্রার্থী রেজাউল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে নিম্ন আয়ের মানুষের পাশে মেয়র প্রার্থী রেজাউল

কভিড-১৯ করোনাভাইরাসের প্রকোপে পুরো দেশ লকডাউন হওয়ায় বিপাকে পড়েছে দুঃস্থ, অসহায় ও নিম্ন আয়ের মানুষ। ঠিক তখনি মানবতার সেবক হয়ে চট্টগ্রাম নগরীর গরীব, দুঃস্থ, অসহায় ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী। করোনা পরিস্থিতির পরপরই তিনি নিজ উদ্যোগে নগরীর ৪১ ওয়ার্ডের গরীব, দুঃস্থ, অসহায় ও নিম্ন আয়ের মানুষের মধ্যে মাস্ক, সাবান, হ্যান্ড সেনিটাইজারসহ খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছেন।

গতকাল ৩ এপ্রিল শুক্রবার নগরীর সরাইপাড়া, মুনিরনগর, উত্তর কাট্টলী ও দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের গরীব মানুষদেরকে বিতরণের জন্য ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের হাতে খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন।

এ সময় মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, দেশের এই দুর্যোগকালীন সময়ে সাধারণ মানুষের পাশে থাকা মানবিক কাজ। দেশে দু‌র্যোগ, দু‌র্বিপাক, যুদ্ধাবস্থা ও মহামারী‌তে সকল‌কে অত্যন্ত ধের্য সহকা‌রে সরকা‌রি নি‌র্দেশনা অনুসরণ ক‌রে চল‌তে হয়। দে‌শের বৃহত্তর জন‌গোষ্ঠীর জানমাল রক্ষায় আমা‌দের উ‌চিৎ সরকারী নি‌র্দেশনা যথাযথভা‌বে অনুসরণ করা। এ সময় সব‌চে‌য়ে দুরাবস্থার সম্মুখীন হতে হয় সমা‌জের নিম্ন আ‌য়ের মানুষগু‌লো। তারা দি‌ন আ‌নে দি‌নে খায়। বঙ্গবন্ধু কন্যা জন‌নেত্রী শেখ হা‌সিনার নেতৃত্বে জনবান্ধব সরকার ঘ‌রে ঘ‌রে খাদ্য পৌঁ‌ছে দি‌তে অঙ্গীকার ক‌রে‌ছেন। সমা‌জের বিত্তবান‌দেরও উ‌চিৎ নিম্ন আ‌য়ের মানু‌ষের জন্য খাদ্য সহায়তায় এগিয়ে আসা।

তিনি আরও বলেন, মান‌বিকতার পরীক্ষা আজ আমা‌দের সাম‌নে। সংক‌টকা‌লে মান‌বিকতার প‌রিচয় পাওয়া যায়। অ‌নে‌কেই আ‌ছেন, যারা নির‌বে এ ধর‌নের সহায়তা ক‌রে যা‌চ্ছেন। আ‌মি তা‌দের সকল‌কে আন্ত‌রিক ধন্যবাদ জানা‌চ্ছি এবং অন্য‌দের ও আ‌রও অ‌ধিকহা‌রে মানবতার কল্যা‌ণে এ‌গি‌য়ে আসার অনু‌রোধ জানা‌চ্ছি। আমরা জা‌নি না, কত‌দিন আমা‌দের‌কে ক‌রোনা বি‌রোধী যু‌দ্ধে থাক‌তে হ‌বে। কিন্তু ধের্য্য, নিয়মানুব‌র্তিতা, সতর্কতা ও যার যার অবস্থান থে‌কে পর্যাপ্ত ভূ‌মিকা রে‌খে গে‌লে সৃ‌ষ্টিকর্তা আমা‌দের‌কে অবশ্যই বিজয়ী কর‌বেন। নগরবাসীর প্র‌য়োজ‌নে আ‌মি নি‌জে‌কে উৎসর্গ ক‌রে‌ছি। যত‌দিন পর্যন্ত আমার নগরবাসী ক‌রোনার প্রভাবমুক্ত হ‌চ্ছে না, তত‌দিন আমার স‌চেতনতা ও সহায়তা কার্যক্রম অব্যাহত থাক‌বে।

এসময় উপস্থিত ছিলেন উত্তর কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম- আহবায়ক মোহাম্মদ ইকবাল, নগর যুবলীগ নেতা মো. আবু, মুনিরনগর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ হোসেন, সরাইপাড়া ও দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের নেতারা। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর