১২ ডিসেম্বর, ২০১৯ ২০:৩৬

চাকরি দেওয়ার নামে প্রতারণার ঘটনায় গ্রেফতার ১২, উদ্ধার ১০৪

সাভার প্রতিনিধি

চাকরি দেওয়ার নামে প্রতারণার ঘটনায় গ্রেফতার ১২, উদ্ধার ১০৪

সাভারের জামগড়া এলাকা থেকে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী জব্দ করা হয় এবং প্রতারণার শিকার ১০৪ জন পুরুষ ও নারীকে উদ্ধার করা হয়। 

আজ বৃহস্পতিবার সকালে র‌্যাব-৪ নবীনগর ক্যাম্পের সিপিসি-২ এর কমান্ডার মেজর শিবলী মোস্তফা ও সিনিয়র এএসপি উনু মং এর নেতৃত্বে জামগড়া, ভূঁইয়া ন্যাশনাল প্লাজা-৩'র ২য় তলায় অবস্থিত এন ডি বি ইন্টারন্যাশনাল লিমেটেড নামক এমএলএম কোম্পানীতে এ অভিযান পরিচালনা করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার সিমলা গ্রামের মকবুল হোসেনের ছেলে মোঃ মেহেদী হাসান (৩০), বগুড়া জেলার গাবতলী থানার জামিরবারিয়া গ্রামের মোঃ রশিদের ছেলে মোঃ রায়হান (২৫), কক্সবাজার জেলার চকরিয়া থানার দক্ষিন মাইচ পাড়া গ্রামের বিস্ট পদ দের ছেলে জিসু কান্তি দে (২০), রাজবাড়ী জেলার পাংশা থানার বাগদুল গ্রামের মৃত আলী আকবরের ছেলে মোঃ আকাশ (২২), দিনাজপুর জেলার বোচাগঞ্জ থানার জাবারীপুর গ্রামের ধীরেন রায়ের ছেলে প্রদিপ (২১), রাজশাহী জেলার গোদাগাড়ী থানার আচুঘা গ্রামের মোঃ জালাল উদ্দিনের ছেলে মোঃ মারুফ হোসেন (২৩), রাজশাহী জেলার বাগমারা থানার সাজুরিয়া গ্রামের আফাজ উদ্দিনের ছেলে আল আমিন (২২), বড়গুনা জেলার আমতলী থানার বালিয়াতলি গ্রামের মৃত আঃ রাজ্জাকের ছেলে মোঃ সোহেল (২৫), টাঙ্গাইল জেলার গোপালপুর থানার ঝাওয়াইল গ্রামের চাঁন মিয়ার ছেলে আরিফুল (২২), ঠাকুরগাঁও জেলার সদর থানার দেওগাঁ গ্রামের গপেশ সরমার ছেলে জয়ন্ত সরমা (২১), ময়মনসিংহ জেলার ধোবাউড়া থানার বনিকোপাড়া গ্রামের শেখ দসাহাবুদ্দিনের ছেলে মোঃ রায়হান (২০) ও টাঙ্গাইল জেলার মধুপুর থানার বাশুদেব বাড়ি গ্রামের জোয়াত আলীর ছেলে মোঃ শরিফুল ইসলাম (২২)। 

র‌্যাব-৪ নবীনগর ক্যাম্পের সিপিসি-২ এর কমান্ডার মেজর শিবলী মোস্তফা বলেন, সুযোগ সন্ধানী কিছু অসাধু প্রতারক চক্র চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন শ্রেণির সাধারণ জনগণের সরলতার সুযোগ নিয়ে প্রতারণা করে আসছে। তারা সহজ সরল নিরীহ লোকজনকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করে সামাজিক অস্থিরতা তৈরি করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সুনির্দিষ্ট অভিযোগ পেয়ে বৃহস্পতিবার সকালে সাভারের জামগড়া এলাকার এন ডি বি ইন্টারন্যাশনাল লিমেটেড নামক একটি এমএলএম কোম্পানীতে অভিযান পরিচালনা করে র‌্যাব। এসময় প্রতারনার সাথে জড়িত থাকার অভিযোগে ১২ জনকে গ্রেফতার এবং প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। এছাড়াও ওই কোম্পানীর মাধ্যমে প্রতারণায় শিকার ১০৪ জনকে উদ্ধার করা হয়।

এঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি অসাধু চক্রের অন্যান্য সদস্যদের ধরতে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা। 

 

বিডি প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর