৫ মে, ২০২২ ২০:১৭

ঈদে ১০ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করেছে গণস্বাস্থ্য

অনলাইন ডেস্ক

ঈদে ১০ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করেছে গণস্বাস্থ্য

ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ১০ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

গত ১ মে ও ২ মে সকাল ১১টা হতে বিকেল ৫টা পর্যন্ত রিকশা ও ভ্যানচালক, ফেরিওয়ালা, গরীব বস্তিবাসী ও অসহায় দরিদ্রদের মাঝে এ সব খাদ্য সামগী বিতরণ করে গণস্বাস্থ্য কেন্দ্র।

বিতরণকৃত অঞ্চল হলো-দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার শ্যামপুর মীর হাজীবাগ, যাত্রাবাড়ী, খিলগাঁও তালতলা, গোরান এবং ঢাকা উত্তর সিটির রামপুরা নতুনবাগ, তালতলা এলাকায় ৫ হাজার প্যাকেট ঈদ উপহার বিতরণ করা হয়। 

এছাড়াও শ্রমিক দিবসে গাজীপুর চয়দানা এলাকায় খাদ্য উপহার বিতরণ করা হয়।

ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, মুক্তিযুদ্ধের ময়দান গণস্বাস্থ্যের অগ্রযাত্রা শুরু করেন বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তারপর থেকে সারাদেশে দীর্ঘ ৫০ বছর গণস্বাস্থ্য স্বাস্থ্য, শিক্ষা ও অসহায় দরিদ্রদের মাঝে সেবা দিয়ে যাচ্ছে। আমরা ভাসানী অনুসারী পরিষদ গণস্বাস্থ্যের ঈদ খাদ্য সামগ্রী বিতরণে অংশগ্রহণ করতে পেরে নিজেদের গৌরবান্বিত মনে করছি। আগামীতে আমরা
গণস্বাস্থ্যের এ ধরনের মানবিক কার্যক্রমে আর্থিক সহায়তার মাধ্যমে অংশগ্রহণ করার আশা রাখি।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, বাংলাদেশে করোনা ভয়াবহ অবস্থা শুরু হওয়ার পর থেকে নিম্ন আয়ের মানুষ যখন কর্মহীন সেময় সারাদেশে গণস্বাস্থ্য কেন্দ্র প্রায় ৪০ হাজার পরিবারকে ১ মাসের খাদ্য সহয়তা দিয়েছে। যেকোন দুর্যোগ সময়ে গণস্বাস্থ্য কেন্দ্র সামর্থ অনুযায়ী জনগণের মাঝে স্বাস্থ্যসেবা ও খাদ্য সহায়তা দিয়ে থাকে।

গত ২৬ এপ্রিল ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে গণস্বাস্থ্য কেন্দ্রের খাদ্য উপহার বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেদিন ধানমন্ডি নগর হাসপাতাল, মৎস ভবন, প্রেস ক্লাবের সামনের সড়কে ও পল্টন এলাকায় ৫ হাজার প্যাকেট বিতরণ করা হয়। ঈদ খাদ্য সামগ্রীর মধ্যে চাল, সেমাই, চিনি, গুড়া দুধ নিয়ে একটি প্যাকেট তৈরি করা হয়।

গত ২৬ এপ্রিল হতে ২ মে পর্যন্ত উক্ত এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের ঈদ খাদ্য সামগ্রী বিতরণে সার্বিকভাবে সহযোগিতা করেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর নেতৃত্বে ভাসানী অনুসারী পরিষদ। 

এতে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, গণস্বাস্থ্য কেন্দ্রের অধ্যাপক ডা. শওকত আরমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, অটোরিকশা শ্রমিক নেতা মোজাম্মেল হক মাস্টার, ভাসানী অনুসারী পরিষদের নেতা জাহিদ এ রেজা, ফরিদ উদ্দিন, অটোরিকশা ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. গোলাম ফারুকসহ প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর