সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

এরশাদকে দেখতে সিএমএইচে রিজভী

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে দেখতে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যান প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। গতকাল বিকাল সাড়ে ৫টার দিকে সপরিবারে রিজভী সেখানে যান। এ সময় তিনি এরশাদের চিকিৎসার খোঁজখবর নেন এবং দ্রুত তার আরোগ্য কামনা করেন। এ সময় গওহর রিজভী ও তার পরিবারকে ধন্যবাদ জানান সাবেক রাষ্ট্রপতি।
এদিকে নির্বাচনে যাওয়ার প্রশ্নে জাতীয় পার্টির অবস্থান কী সে সম্পর্কে গতকাল সারা দিনেও আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য দেননি দলটির প্রেসিডিয়াম সদস্যরা। দুই দিন বিরতির পর গতকাল দলটির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে যান। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থান করলেও সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। এরশাদের ভাই ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জি এম কাদেরও প্রকাশ্যে কিছু বলছেন না। রওশন এরশাদের বাসায় আজ নেতা-কর্মীদের ভিড় দেখা যায়নি। 
সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিল্পপতি নুরুল ইসলাম বাবুলকে একটি মোটরসাইকেলে করে রুহুল আমিন হাওলাদারের বাসায় যেতে দেখা যায়। এর বাইরে আজ আর কারও তৎপরতা তেমন চোখে পড়েনি।
এদিকে এরশাদের মুক্তির দাবিতে কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গতকাল প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টি। বক্তারা এরশাদকে আটকের নিন্দা জানান। তারা বলেন, পৃথিবীর কোনো সভ্য দেশ নেই যেখানে রাতের আঁধারে কোনো দেশের শীর্ষ রাজনৈতিক ব্যক্তিকে বিনা 'ওয়ারেন্টে' তুলে নিয়ে যাওয়া হয়। সরকার তাকে অসুস্থ বলে জাতীয় পার্টির নেতা-কর্মীসহ দেশের ১৬ কোটি মানুষকে বোকা বানানোর অপচেষ্টা করছে। সমাবেশ শেষে নেতা-কর্মীরা মিছিল বের করার চেষ্টা করেন। পরে জাতীয় প্রেসক্লাবের কাছে পুলিশ মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

সর্বশেষ খবর