সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

বোমার সরঞ্জামসহ দুই ভাই গ্রেফতার

রাজধানীর কল্যাণপুর এলাকার একটি বাসা থেকে বিপুল পরিমাণ গান পাউডার, তাজা বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে 'পরকালের পাসপোর্ট' নামের একটি বই।গ্রেফতারকৃতরা হলো খালিদ (৩০) ও সাজিদ (২৮)। গতকাল সকালে কল্যাণপুর থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার জসীম উদ্দীন। জানা গেছে, উদ্ধার হওয়া সরঞ্জামের মধ্যে ছয় কেজি গান পাউডার ও বোমা তৈরির ৬০ কেজির মতো সরঞ্জাম রয়েছে। সাতটি তাজা বোমা ছাড়াও সেখান থেকে জামায়াত-শিবিরের প্রচারপত্র।
পরকালের পাসপোর্ট নামে একটি বই এবং ছাত্রশিবিরের টি-শার্ট উদ্ধার করে পুলিশ। এ ছাড়া সাম্প্রতিক সময়ের সহিংসতায় শিবির কর্মীদের উদ্বুদ্ধ করতে 'পরকালের পাসপোর্ট' নামের ওই বইটি তাদের সিলেবাসে সংযুক্ত করা হয়েছিল। 
মিরপুর বিভাগের পুলিশের সহকারী কমিশনার সাখাওয়াত হোসেন জানান, সম্প্রতি জামায়াত-শিবিরের বিভিন্ন সময় সহিংসতার ছবি দেখে খালিদ ও তার ভাই সাজিদকে শনাক্ত করা হয়। তাদের বাবার নাম মৃত সাহাব উদ্দীন। বাসা মিরপুর সাড়ে ১১-এর বিহারী পট্টিতে। গতকাল সকালে প্রথমে খালিদকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতেই পরবর্তী অভিযান চলে। গ্রেফতারকৃতরা মিরপুর জামায়াত-শিবিরের প্রতিটি মিছিলেই অগ্রভাগে থাকত। উদ্ধারকৃত বিভিন্ন কাগজপত্র পরীক্ষা করে দেখা হচ্ছে। তবে 'পরকালের পাসপোর্ট' নামের ওই বইটি উদ্ধারের পর আমরা বিস্মিত হয়েছি!
পরকালের পাসপোর্ট : ঘটনাস্থল থেকে পুলিশ 'পরকালের পাসপোর্ট' নামে একটি বই উদ্ধার করেছে। সবুজ রংয়ের এই বইয়ের মলাটের ওপর গোল করে সোনালি রং দিয়ে 'পরকালের পাসপোর্ট' লেখাটি রয়েছে। ইংরেজিতে লেখা 'পাসপোর্ট টু দ্য ডে অব জাজমেন্ট'। তার নিচে সাদা রং দিয়ে লেখকের নাম লেখা রয়েছে।
৮০ পাতার এই বইয়ে ৩৬টি অধ্যায় রয়েছে। বইটির লেখক মো. জিল্লুর রহমান। পাসপোর্টের বিভিন্ন অধ্যায়ে বেহেশতের খাবার, কোন ধরনের প্লেটে খাবার পরিবেশন করা হবে এবং বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে লেখা রয়েছে। এর একটি অধ্যায় 'বেহেশতের ভিসা' নিয়ে। সেখানে বলা হয়েছে, যে কোনো দেশে ঢুকতে যেমন পাসপোর্ট-ভিসা প্রয়োজন, তেমনি বেহেশতে ঢুকতেও ভিসা ও অনুমতিপত্রের প্রয়োজন। ভিসা বা অনুমতিপত্রের জন্য আগে থেকে প্রস্তুতি থাকতে হবে।
মুনকার-নাকিরের প্রশ্নোত্তর পর্বের পর নেক্কার বান্দাদের কবরের সঙ্গে জান্নাতের একটি সংযোগ তৈরি হবে। তাতে বেহেশতির নাম, পিতার নামসহ সব কিছু লিপিবদ্ধ থাকবে। এতে বলা হয়, যে কোনো ব্যক্তি জান্নাতে প্রবেশ করতে পারবে না। তার পাসপোর্ট থাকতে হবে, যাতে লেখা থাকবে, 'বিসমিল্লাহির রাহমানির রাহিম' সংবলিত ভিসা। মো. জিল্লুর রহমান হাশেমের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের করুইবন উত্তরপাড়ার মিয়াবাজারে।

সর্বশেষ খবর