রবিবার, ১১ মে, ২০১৪ ০০:০০ টা

অ্যান্টি-কিডন্যাপিং স্কোয়াডের অভিযোগ বাক্স

অ্যান্টি-কিডন্যাপিং স্কোয়াডের অভিযোগ বাক্স

ঢাকা মহানগরীতে অপহরণ প্রতিরোধে সদ্য গঠিত অ্যান্টি-কিডন্যাপিং স্কোয়াডে এবার নতুন করে ই-মেইল ও অভিযোগ বাক্স খোলা হয়েছে। হটলাইনে ফোন করে পরিচয় ও বিস্তারিত তথ্য দিতে সমস্যা দেখা দেওয়ায় এ নতুন পদ্ধতি চালু করা হয়েছে।

আজ রবিবার দুপুরে অ্যান্টি-কিডন্যাপিং স্কোয়াডের প্রধান ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (গোয়েন্দা পুলিশ-ডিবি) মোহাম্মদ ছানোয়ার হোসেন এ তথ্য জানান।

ছানোয়ার হোসেন বলেন, 'রাজধানীর যে কোনও এলাকার নাগরিক অপহরণ বিষয়ে তথ্য ও অভিযোগ লিখে '[email protected]' এই ই-মেইলে পাঠাতে পারবেন। এ ছাড়াও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডএিমপি) মিডিয়া সেন্টারের গেটে রাখা বক্সে কাগজে লিখে অপহরণ সংক্রান্ত তথ্য ও অভিযোগ জমা দিতে পারবেন।'

তিনি আরও জানান, গত ৩ মে অ্যান্টি-কিডন্যাপিং স্কোয়াড গঠন করা হয়। ওই সময়ে একটি হটলাইনসহ আরও তিনটি মোবাইল নম্বর দেওয়া হয়েছে। তাতে এ পর্যন্ত ৫০টির মতো অভিযোগ পড়েছে। তার মধ্যে ২০টি অভিযোগ ও তথ্য এসেছে অপহরণ সংক্রান্ত। আর ঢাকা মহানগরীর মধ্যেও অপহরণের তথ্য পাওয়া গেছে ৭ থেকে ৮টি। বাকিগুলো সারাদেশ থেকে আসা অন্যান্য ঘটনার ওপর তথ্য ও অভিযোগ। অপহরণের ওপর পাওয়া তথ্য অনুযায়ী আইনানুগ ব্যবস্থা ও তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

স্কোয়াডের সদস্যরা জানান, বিদেশে বসবাসরত বাংলাদেশি নাগরিকেরা পূর্ণাঙ্গ তথ্য দিতে স্কোয়াডের কাছে ই-মেইল খোলার অনুরোধ করেন। এ ছাড়াও মুঠোফোনে তথ্য নেওয়ার সময় অনেক শব্দও ঠিকমতো বোঝা যায় না। অনেক সময় দেশের বিভিন্ন এলাকার মানুষ ফোনে পরিচয় প্রকাশ হওয়ার আশঙ্কায় বিস্তারিত তথ্য দিতে সাহস পান না। এ সব কারণে ই-মেইল ও অভিযোগ বাক্স চালু করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর