বৃহস্পতিবার, ২১ আগস্ট, ২০১৪ ০০:০০ টা

সিলেটে পুলিশের বিরুদ্ধে ফুঁসছেন সাংবাদিকরা

আজ পরবর্তী কর্মসূচি ঘোষণা

সিলেটের সিনিয়র সাংবাদিক, দৈনিক মানবজমিনের বিশেষ প্রতিনিধি চৌধুরী মুমতাজ আহমদকে সাজানো মামলায় গ্রেফতার করায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন সর্বস্তরের সাংবাদিকরা। মঙ্গলবার তাকে গ্রেফতার করার পর থেকেই থানা ঘেরাও, বিক্ষোভ প্রদর্শন, প্রতিবাদ সমাবেশ করছেন তারা। তারা বলছেন, পুলিশ কমিশনারের নানা অনিয়ম নিয়ে ধারাবাহিক প্রতিবেদন করায় চৌধুরী মুমতাজকে নারী নির্যাতনের মতো উদ্ভট একটি মামলায় ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে। মঙ্গলবার সিলেটের সর্বজনশ্রদ্ধেয় সিনিয়র সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদকে সাজানো এক নারী নির্যাতন মামলায় গ্রেফতার করে সিলেট কোতোয়ালি থানা পুলিশ। তার গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে সর্বস্তরের সাংবাদিকরা কোতোয়ালি থানায় জড়ো হন। তারা চৌধুরী মুমতাজের নিঃশর্ত মুুক্তি দাবি করে থানা ঘেরাও করে রাখেন। এ সময় সাংবাদিকরা বিক্ষোভ প্রদর্শন ও প্রতিবাদ সমাবেশও করেন।

এদিকে সিলেট প্রেসক্লাব ও জেলা প্রেসক্লাবসহ সিলেটের সর্বস্তরের সাংবাদিকরা এক যৌথ বিবৃতিতে চৌধুরী মুমতাজের গ্রেফতারে বিস্ময় প্রকাশ করে বলেন, 'এ ঘটনায় আমরা মর্মাহত, ক্ষুব্ধ ও উদ্বিগ্ন। কথিত একটি স্পর্শকাতর ঘটনা ঘটার আগেই পুলিশের বিভিন্ন শাখার সদস্যদের ঘটনাস্থলে আগাম উপস্থিতি প্রমাণ করে বিষয়টি উদ্দেশ্যপ্রণোদিত, ষড়যন্ত্রমূলক।' এদিকে গতকাল চৌধুরী মুমতাজের মুক্তি ও ষড়যন্ত্রকারী পুলিশ কর্মকর্তাদের অপসারণ দাবিতে সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও তথ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন সাংবাদিক নেতারা। আজ বৃহস্পতিবার সিলেটের সর্বস্তরের সাংবাদিকরা বসে এ বিষয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

এদিকে চৌধুরী মুমতাজকে গ্রেফতারের ঘটনায় একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি হবে বলে সাংবাদিক নেতাদের আশ্বস্ত করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গতকাল উদ্ভূত পরিস্থিতিতে সিলেটের সাংবাদিক নেতাদের সঙ্গে ফোনে কথা বলে তিনি এ আশ্বাস দেন।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর