বুধবার, ২০ মে, ২০১৫ ০০:০০ টা

ফটোগ্রাফি নিয়ে দেশের প্রথম টিভি শো ডার্করুম

ফটোগ্রাফি নিয়ে দেশের প্রথম টিভি শো ডার্করুম

বাংলাদেশে ফটোগ্রফি একটি সম্ভাবনাময় পেশা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। পেশাদার ফটোগ্রাফারের পাশাপাশি ফটোগ্রাফিকে অনেকে নেশা হিসেবেও গ্রহণ করেছেন। দেশ বিদেশের ফটোগ্রাফির সম্মানজনক সব পুরষ্কারও জিতছেন এদেশের ফটোগ্রাফাররা।

অন্যদিকে, স্মার্ট ফোনের সহজলভ্যতার কারণে ফটোগ্রাফির প্রতি সবশ্রেণীর মানুষের বেশ আগ্রহ তৈরি হয়েছে। তারা প্রতিনিয়ত ছবি তুলছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শেয়ার করছেন। সে বিষয়কে সামনে রেখে এটিএন নিউজ বাংলাদেশে প্রথমবারের মত একটি ফটোগ্রাফিবিষয়ক অনুষ্ঠানের আয়োজন করেছে। 

জনপ্রিয় ফটোগ্রাফার প্রীত রেজার পরিকল্পনা, গ্রন্থণা ও উপস্থাপনায় এবং ফারুকে আযমের প্রযোজনায় ডার্করুম অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয় প্রতি বৃহস্পিতিবার বিকাল ৫টা ১৫ মিনিটে। অনুষ্ঠানটি পুঃপ্রচার হয় বৃহস্পতিবার রাত ১টা ১৫মিনিটে এবং শুক্রবার দুপুর ১টা ১৫ মিনিটে।

ইতোমধ্যে অনুষ্ঠানটির ৫ পর্ব প্রচারিত হয়েছে। এই পর্বে অতিথি হিসেবে থাকবের দৈনিক বাংলাদেশ প্রতিদিন'র প্রধান আলোকচিত্র সাংবাদিক আবু তাহের খোকন। বেশ কয়েকটি মজার সেগমেন্ট দিয়ে সাজানো হয় অনুষ্ঠানটি। প্রতি পর্বে একজন বিখ্যাত ফটোগ্রাফারের কাজ দেখানো হয়, একজন বিখ্যাত ফটোগ্রাফারের উপস্থাপন করা হয়। উপস্থাপক প্রীত রেজা ফটোগ্রাফির নানান দিক নিয়ে আলোচনা করেন।

বিডি-প্রতিদিন/ ২০ মে ২০১৫/শরীফ

সর্বশেষ খবর