সোমবার, ৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা

\\\'রাবি জ্ঞান চর্চার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে\\\'

\\\'রাবি জ্ঞান চর্চার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে\\\'

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন বলেছেন, ‘৬২ বছর ধরে রাজশাহী বিশ্ববিদ্যালয় উত্তরাঞ্চলের জ্ঞান চর্চার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। জাতির বিভিন্ন আন্দোলন সংগ্রামেও এই বিশ্ববিদ্যালয়ের বীরোচিত অবস্থান আছে। বিশ্ববিদ্যালয়ের এ অর্জিত সাফল্য ও গৌরবময় ঐতিহ্যের ধারা অক্ষুণ্ন রাখতে হবে।’

আজ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মু. এন্তাজুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন। এছাড়া বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন প্রমুখ।   

এর আগে সকাল ১০টায় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে পতাকা উত্তোলন করেন প্রাধ্যক্ষবৃন্দ। এরপর শান্তির প্রতীক সাদা পায়রা ও বেলুন-ফেস্টুন উড়িয়ে ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

এসময় অন্যদের মধ্যে প্রক্টর অধ্যাপক মো. তারিকুল হাসান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন প্রমুখসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও সকাল সোয়া ১০টায় সিনেট ভবন চত্বরে বৃক্ষরোপণ শেষে প্রশাসন ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপর নির্মিত ১২ মিনিটের একটি ডকুমেন্টরি প্রদর্শিত হয়।

বিডি-প্রতিদিন/ ০৬ জুলাই ১৫/ সালাহ উদ্দীন  


 

সর্বশেষ খবর