শুক্রবার, ৩০ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

সিসিকের জায়গা ২০ বছর পর অবৈধ দখল মুক্ত

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সিসিকের জায়গা ২০ বছর পর অবৈধ দখল মুক্ত

সিলেট নগরীর জলারপাড়ে স্থাপনা ভেঙে জায়গা দখলমুক্ত করছে সিসিক - বাংলাদেশ প্রতিদিন

প্রায় ২০ বছর ধরে জায়গাটি দখল করে রেখেছিলেন প্রভাবশালীরা। সিটি করপোরেশনের জায়গায় কেউ বানিয়েছেন মিষ্টি তৈরির কারখানা, কেউ নির্মাণ করেছেন কলোনি, আধাপাকা ঘর। গতকাল সিটি করপোরেশন কর্তৃপক্ষ অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের এই জায়গা উদ্ধার করেছে। নগরীর জল্লারপাড়ে উদ্ধারকৃত এ জায়গা ফের যাতে বেদখল না হয় সেজন্য ওই জায়গায় দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও লেক নির্মাণ করা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

সিসিকের প্রকৌশল বিভাগ সূত্রে জানা যায়- প্রায় ২০ বছর ধরে সিটি করপোরেশনের জায়গাটি দখল করে রেখেছিলেন ৯ জন প্রভাবশালী। দখলদাররা হলেন- আনোয়ার বকস, সাবের খান, ফয়জুল হোসেন মিনা মিয়া, তফজ্জুল হোসেন, শাফি মিয়া, মীর হোসেন, লাল মিয়া, শেফালী বেগম ও ফারহানা ইয়াসমিন। তাদের দখলে থাকা জায়গার মূল্য কোটি টাকার উপরে বলে সিসিক কর্তৃপক্ষ দাবি করেছেন। সিটি করপোরেশন থেকে বারবার নোটিশ দেয়ার পরও তারা জায়গাটি থেকে স্থাপনা সরিয়ে নিচ্ছিলেন না। এ অবস্থায় গতকাল সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের নেতৃত্বে অভিযান চালিয়ে দখলদারদের স্থাপনা উচ্ছেদ করে জায়গা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে এনামুল হাবীব বলেন- সিটি করপোরেশনের জায়গা যাতে আবারও দখল না হয় সেজন্য উদ্ধারকৃত জায়গার চারপাশে সীমানা দেয়াল নির্মাণ করা হবে। এছাড়া ওই জায়গায় দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও লেক তৈরি করা হবে। এতে নগরীর সৌন্দর্য্যও বৃদ্ধি পাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর