শনিবার, ৩১ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা
প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা

বরিশালে উত্তরপত্র ও ৫ লাখ টাকাসহ ২১ জন আটক

নিজস্ব প্রতিবেদক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের জন্য ১৭ জেলায় সহকারী শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষা গতকাল অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত এ পরীক্ষা চলে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

নিজস্ব প্রতিবেদক, বরিশাল জানান, বরিশালে অনুষ্ঠিত সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার নমুনা উত্তরপত্র ও ৫ লাখ টাকাসহ আরও ১৯ তরুণ-তরুণীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় নগরীর কাটপট্টি রোডের অভিজাত আবাসিক হোটেল এ্যাথেনা থেকে তাদের আটক করা হয়। এর আগে বিকালে নগরীর ঝাউতলা থেকে প্রশ্নপত্র ফাঁস চক্রের চার সদস্যকে নমুনা উত্তরপত্র এবং বিভিন্ন সরঞ্জামসহ আটক করে নগর গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার রাতে আটক হওয়া ১৯ এবং পলাতক জুয়েল মোল্লা ও রাজুসহ মোট ২১ জনের বিরুদ্ধে গতকাল বিকালে কোতোয়ালি থানায় তথ্য ও  যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা হয়েছে। বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি শাখাওয়াত হোসেন জানান, বৃহস্পতিবার রাত ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হোটেল এ্যাথেনায় অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করা হয়। তারা হলেন সাজিদুল ইসলাম সজীব, মামুন-উর রশীদ, মো. রেজাউল করিম, মিরাজ সিকদার, শহিদুল ইসলাম, মো. নুরুল আমিন, মো. ফয়সাল, শারমিন, নাজনিন নাহার লিমা, আঁখিনূর, রোকেয়া, জান্নাত, শামিমা, শারমিন, সাথী ওরফে তানিয়া, জান্নাত বেগম ও শাহিনা বেগম। আটকদের বেশির ভাগই মুলাদী উপজেলার গাছুয়া গ্রামের বাসিন্দা। তাদের কাছ থেকে ৫ লাখ টাকা ও গতকাল অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার কয়েকটি নমুনা উত্তরপত্র উদ্ধার করা হয় বলে জানিয়েছেন ওসি শাখাওয়াত। এদিকে হোটেল এ্যাথেনা থেকে পুলিশ ৫ লাখ টাকাসহ ১৯ জনকে আটকের কথা জানালেও তাদের কাছ থেকে ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন আটকদের স্বজনরা। এ ছাড়া পরীক্ষা কেন্দ্রে অনুপ্রবেশের অপরাধে বরিশাল জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজভী আহম্মেদ রাজা রাড়িকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। বগুড়া: পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ১০৪ জনকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত এসব পরীক্ষার্থীকে ভ্রাম্যমাণ আদালত ৫০০ টাকা করে জরিমানাও করে। পাবনা : পরীক্ষার্থী আবু জাহিদ সুরুজীর মুঠোফোনে উত্তরপত্র পাওয়ায় তাকে ২ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গাইবান্ধা : পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৩২ জনের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নওগাঁ : মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে অসদুপায় অবলম্বনের দায়ে তিনজনকে ১৫ দিন করে ও এক শিক্ষিকাকে ৬ ঘণ্টার কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

চকএনায়েত উচ্চ বিদ্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার সাদাতের ভ্রাম্যমাণ আদালত তাদের এ দণ্ড দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- রেজাউল ইসলাম, সানজিদা খাতুন, মাহমুদুল হাসান ও সেন্ট্রাল গার্লস উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আফরোজা বানু।

সর্বশেষ খবর