শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ঢামেকে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

পৃথক দুই রোগীকে চিকিত্সা করাতে এসে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। গত রাতের এ ঘটনায় পুরান ঢাকার এক ছাত্রলীগ কর্মীকে শাহবাগ থানা পুলিশ আটক করেছে বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ কর্মী ময়মনসিংহ থেকে আসা এক রোগীকে গত রাতে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে চিকিত্সার জন্য নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিত্সক তাকে এক্স-রে করাতে পাঠান। একই সময়ে পুরান ঢাকার কয়েকজন ছাত্রলীগ কর্মী এক রোগী নিয়ে যান। তাকেও ডাক্তার এক্স-রে করার জন্য পাঠান। এ সময় কোন রোগীর এক্স-রে আগে করা হবে তা নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঢাবি ছাত্রের মাথা ফেটে যায়।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রলীগের কর্মী হলে খবর দিলে শতাধিক ছাত্রলীগ কর্মী সেখানে গিয়ে হাজির হন। এসময় তারা পুরান ঢাকার ছাত্রলীগ কর্মীদের মটর সাইকেল ভাংচুর করেন। এতে উভয় গ্রম্নপের মধ্যে তুমুল উত্তেজনা দেখা দেয় এবং সংঘর্ষ বাঁধে। পরে শাহবাগ থানা পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসেন। পুলিশ ঘটনাস্থল থেকে জাহিদ নামে এক ছাত্রলীগ কর্মীকে আটক করে নিয়ে যায়।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বলেন, রোগী ভর্তি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের সাথে পুরান ঢাকার একজনের সমস্যা হয়। এতে ওই ছাত্রের মাথাও ফেটে যায়। পরে খবর পেয়ে হল থেকে এবং পুরান ঢাকা থেকে উভয় গ্রম্নপের শতাধিক ছাত্র গেলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। শাহবাগ থানা পুলিশ সেখানে গেলে পরিস্থিতি শান্ত্ম হয়। ছাত্রটি চারম্নকলা অনুষদের হতে পারে বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর