মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

লাল-সবুজের পতাকায় রুখে দাঁড়ানোর ডাক

সাংস্কৃতিক প্রতিবেদক

লাল-সবুজের পতাকায় রুখে দাঁড়ানোর ডাক

লাল-সবুজের পতাকায় জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ডাক দিয়েছেন সংস্কৃতিমনা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। গতকাল সকালে ‘রুখে দাঁড়াও বাংলাদেশ’ শীর্ষক ব্যানারে তারা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় পতাকা মিছিল করে এ ডাক দেন। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচি অনুযায়ী এ মিছিল করা হয়।

যুদ্ধাপরাধের বিচার দ্রুত নিষ্পত্তি, জামায়াত-শিবির নিষিদ্ধ করাসহ বিভিন্ন দাবি সংবলিত পোস্টার-ফেস্টুন সহকারে এ পতাকা মিছিল করা হয়। দেশাত্মবোধক গান গেয়ে মিছিলটি সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে গিয়ে শেষ হয়। এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী, জিয়াউদ্দিন তারিক আলী, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, মানবাধিকার কর্মী অ্যাডভোকেট সুলতানা কামাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি কাজল দেবনাথ প্রমুখ।

সম্মিলিত সাংস্কৃতিক জোট : একাত্তরের চেতনাদীপ্ত গণসংগীত, একক সংগীত, দলীয় আবৃত্তি, একক আবৃত্তি, দলীয় নৃত্য ও পথনাটক মঞ্চায়নের মধ্যদিয়ে গতকাল কেন্দ্রীয় শহীদ মিনার ও রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। এতে সমবেত সংগীত পরিবেশন করে ছায়ানট, সুরসপ্তক ও ক্রান্তি শিল্পী গোষ্ঠী। একক সংগীত পরিবেশন করেন ফেরদৌস আরা, বিমান চন্দ্র বিশ্বাস, মাহজাবিন রহমান শাওলী, সালমা চৌধুরী প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর