সোমবার, ১২ জুন, ২০১৭ ০০:০০ টা
ছাত্রলীগকে ওবায়দুল কাদের

টাকা লাগলে এসো অপকর্ম কর না

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগ নেতা-কর্মীদের অপকর্ম থেকে দূরে রাখতে টাকা ও চাকরি যা দরকার সব ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ছাত্ররা অপকর্মে লিপ্ত হবে না। টাকার দরকার হলে আমার কাছে এসো। যখন ছাত্রত্ব শেষ করবে, চাকরি দরকার, আমার কাছে আসবে। এটা নেত্রী আমাকে বলে দিয়েছেন। এমন কিছু করবে না যাতে সংগঠনের ভাবমূর্তি নষ্ট হয়। তবে ক্ষমতাসীন দল করলেই যে চাকরি হবে— সে নিশ্চয়তা নেই। ছাত্রলীগ যাতে কারও স্বার্থ রক্ষার পাহারাদার না হয় সে বিষয়েও সতর্ক থাকতে হবে। গতকাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) অডিটোরিয়ামে ছাত্রলীগের বর্ধিত সভা ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পরে রাজধানীর ইস্কাটন রোডে ঢাকা লেডিস ক্লাবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় বক্তব্য রাখেন ওবায়দুল কাদের। টেন্ডার নিয়ে ছাত্ররা মারামারি করে মন্তব্য করে কলেজ-বিশ্ববিদ্যালয়ের কাজের দরপ্রস্তাবে ই-টেন্ডারিং চালু করতে বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মকর্তারা টেন্ডার খেলায় মেতে ওঠেন। আর এই টেন্ডার নিয়ে ছাত্রদের মধ্যে মারামারি হয়। ছাত্রলীগের পদ ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগ নেতারা অশুভ খেলায় মেতে উঠেছেন বলেও মন্তব্য করেন কাদের। নিজের দল ভারি করার জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতা, এমপি-মন্ত্রীরা ছাত্রলীগের শেয়ার দাবি করলে সেটা দেওয়া যাবে না।

স্বার্থ রক্ষার পাহারাদার কেন হবে ছাত্রলীগ? এই অশুভ খেলায় আজ বহু জায়গায় ছাত্রনেতারা স্থানীয় আওয়ামী লীগ নেতা ও এমপি-মন্ত্রীদের বাসার ড্রয়িং রুমে যাচ্ছে। তিনি বলেন, ছাত্রলীগের কমিটি ছাত্রলীগ করবে, সম্মেলনের পর কমিটি নিয়ে ঢাকায় আসা যাবে না। বিলম্বিত কমিটি অযোগ্যদের সুবিধা করে দেয়। সামাজিক যোগাযোগের মাধ্যমে সরকারের বিরুদ্ধে অপপ্রচারের বিরোধিতায় ছাত্রলীগ নেতা-কর্মীদের সরব হওয়ার আহ্বান জানান কাদের। তিনি বলেন, গ্রাম থেকে কেন্দ্র পর্যন্ত অপপ্রচার রোধ করতে ছাত্রলীগকে একটা করে ফেসবুক গ্রুপ তৈরি করতে হবে। ছাত্রলীগের বর্তমান নেতাদের উদ্দেশে সংগঠনের সাবেক এই সভাপতি বলেন, মিছিলে না এলে হলে সাধারণ ছাত্রছাত্রীদের সিট বাতিল করবে, এটা চলবে না। তোমার ভালো আচরণ দিয়ে তাদের বোঝাবে। জোর করে ক্ষমতার দাপট দেখাবে না।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে এতে সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, বর্তমান সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর