সোমবার, ৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ফখরুলের হামলাকারীদের চেনে না স্থানীয়রা!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ফখরুলের হামলাকারীদের চেনে না স্থানীয়রা!

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনার সত্যতা পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তবে তদন্তে স্থানীয় প্রত্যক্ষদর্শীরা মুখ না খোলায় কারা হামলা করেছে সে বিষয়ে কোনো তথ্য পায়নি পিবিআই। বর্তমানে পিবিআই ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহের চেষ্টা করছে বলে জানা যায়। ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনায় আদালতে পাল্টাপাল্টি দুটি মামলা দায়ের হয়। আদালতের নির্দেশে দুটি মামলারই তদন্ত করছে পিবিআই।

গতকাল সকালে পিবিআইর বিভাগীয় বিশেষ পুলিশ সুপার (এসএসপি) জুলফিকার আলী হায়দারের নেতৃত্বে ১০ সদস্যের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে ১১ জনের বক্তব্য রেকর্ড করা হয়। তদন্ত টিমের সদস্য পিবিআই পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক বলেন, বিভাগীয় এসএসপি স্যারের নেতৃত্বে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। কয়েকজন সাক্ষীর বক্তব্য রেকর্ড করা হয়েছে।

পিবিআইয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সবাই বলছেন হামলার ঘটনা সত্য। তবে হামলাকারীদের কেউ চেনে না। দোকানদারদের জিজ্ঞেস করলে তারা বলেছেন দোকান বন্ধ ছিল। প্রত্যক্ষদর্শী কয়েকজন পেলে তারাও বলেছেন, হামলাকারীদের তারা চিনতে পারেননি। ফলে এখন আমরা ভিডিও ফুটেজ সংগ্রহের চেষ্টা করছি।

প্রসঙ্গত, গত ১৮ জুন সকালে পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের জন্য রাঙামাটিতে ত্রাণ নিয়ে যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। হামলার পর রাঙামাটি যেতে না পেরে চট্টগ্রাম ফিরে আসেন   মির্জা ফখরুলের নেতৃত্বাধীন সাত সদস্যের প্রতিনিধি দল। এ ঘটনায় ২১ জুন বিএনপির পক্ষ থেকে আদালতে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করা হয়। মামলায় ছাত্রলীগ-যুবলীগের রাজনীতিতে জড়িত ২৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ২৫-৩০ জনকে আসামি করা হয়। ২২ জুন ফখরুলের গাড়ির ধাক্কায় দুজন আহত ও তাদের মারধরের অভিযোগে ২৬ জন বিএনপি নেতা-কর্মীকে আসামি করে আদালতে আরেকটি মামলা দায়ের করা হয়। উভয় মামলা ১৮ জুলাইয়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত।

সর্বশেষ খবর