শিরোনাম
বুধবার, ১১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

অর্থ যেন নির্বাচনকে প্রভাবিত করতে না পারে : রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, তৃণমূল পর্যায়ে গণতন্ত্রকে সুদৃঢ় করতে জনপ্রতিনিধিদের দায়িত্ব যেমন অপরিসীম, তেমনি জনগণের দায়িত্বও কম নয়। কারণ জনগণই তাদের ভোটাধিকারের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করে। তাই নির্বাচনের সময় যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে হবে। অর্থ, শক্তি ও ক্ষমতা যেন নির্বাচনকে প্রভাবিত করতে না পারে, সে লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ ও সজাগ থাকতে হবে। তিনি গতকাল বিকালে কিশোরগঞ্জের কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জয়ন্তীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

 রাষ্ট্রপতি আরও বলেন, ২০২১ সালে আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব পালন করব, ইনশাল্লাহ।

 স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা কেমন বাংলাদেশ চাই তা সবাইকে ভাবতে হবে। তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এবং স্বাধীনতা ও দেশবিরোধী যে কোনো চক্রান্ত মোকাবিলায় সবার ঐক্যকে আরও সুদৃঢ় করার আহ্বান জানান। কোনো জঙ্গিবাদী বা সন্ত্রাসী যাতে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য ও উন্নয়নের ধারাকে ব্যাহত করতে না পারে সে লক্ষ্যে রাজনৈতিক মত-পথ, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। তাহলেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারব।

শিক্ষার্থীদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, কেবল বইয়ের কীট হয়ে ভালো ছাত্র হওয়া যায় না। ভাল ছাত্র হতে হলে মানবিক হতে হবে, দেশপ্রেম থাকতে হবে, সেইসঙ্গে সৎ ও সাহসী হতে হবে। তা হলেই তোমরা সফলকাম হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট সোহরাবউদ্দিন এমপির সভাপতিত্বে অনুষ্ঠানের আরও বক্তব্য রাখেন রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, সাবেক সচিব শফিক আলম মেহেদী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াহাব আইন উদ্দিন, মেয়র শওকত ওসমান, প্রধান শিক্ষক বদিউল আলম, গিয়াসউদ্দিন আহাম্মদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর