মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

সৈয়দ আশরাফের স্ত্রী শীলা আর নেই

নিজস্ব প্রতিবেদক

সৈয়দ আশরাফের স্ত্রী শীলা আর নেই

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শীলা ইসলাম আর নেই। গতকাল বাংলাদেশ সময় সকাল ৮টা ১০ মিনিটে লন্ডনের ইউসিএইচএলে (ইউনিভার্সিটি কলেজ হাসপাতাল অব লন্ডন) তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শীলা ইসলামের বয়স হয়েছিল ৫৭ বছর। তিনি এক কন্যা সৈয়দা রীমা ইসলামসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুর সময় স্বামী সৈয়দ আশরাফুল ইসলাম এবং কন্যা রীমা ইসলাম তার পাশে ছিলেন। এক বছর ধরে তিনি ক্যান্সারে ভুগছিলেন। শীলা ইসলামের জন্ম ও পড়াশোনা লন্ডনে। তিনি লন্ডনের মেট্রোপলিটন ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি অব নটিংহাম থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেন। লন্ডনে তিনি শিক্ষকতা করতেন। সম্প্রতি তিনি অবসর নেন। সৈয়দ আশরাফ ও শীলা ইসলামের একমাত্র মেয়ে রীমা ইসলাম লন্ডনে থাকেন। তিনি লন্ডন এইচএসবিসি ব্যাংকের প্রধান কার্যালয়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তা। শীলা ইসলাম বাংলাদেশে জন্মগ্রহণ না করেও বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে গভীরভাবে ভালোবাসতেন। তার ঐকান্তিক চেষ্টায় কিশোরগঞ্জে সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠিত হয়। সময় ও সুযোগ পেলেই তিনি কিশোরগঞ্জে ছুটে যেতেন এবং মেডিকেল কলেজের উন্নয়ন কর্মকাণ্ড স্বচক্ষে দেখতেন। ব্যক্তিগত জীবনে তিনি অনাড়ম্বর এবং সাদামাটা জীবনযাপন করতেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শীলা ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

গতকাল এক শোকবার্তায় রাষ্ট্রপতি শীলা ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীলা ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবাণীতে তিনি শীলা ইসলামের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শীলা ইসলামের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট রাজনীতিক সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শীলা ইসলামের মৃত্যুসংবাদে আমি শোকাহত ও ব্যথিত। একজন রাজনীতিবিদের সহধর্মিণী হিসেবে তিনি সব কাজে অনুপ্রেরণা জুগিয়েছেন। শোকবার্তায় বিএনপি মহাসচিব মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শীলা ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এ ছাড়া শীলা ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মশিউর রহমান রাঙ্গা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সারাহ বেগম কবরী, এ টি এম শামসুজ্জামান, পীযূষ বন্দ্যোপাধ্যায়, নূতন, অরুণ সরকার রানা প্রমুখ।

আমাদের কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শীলা ইসলামের মৃত্যুতে কিশোরগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল সকালে শীলা ইসলামের মৃত্যুর খবর জানাজানি হলে কিশোরগঞ্জের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তারা তার পরিবারের সদস্য ও জেলা আওয়ামী লীগের নেতাদের কাছে সত্যতা যাচাইয়ের জন্য খোঁজখবর নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর