বুধবার, ৩১ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলায় উদ্বেগ

প্রতিদিন ডেস্ক

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামসহ চারজনের বিরুদ্ধে মামলা করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে সাংবাদিক ও সুধীসমাজ। তারা অবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

লালমনিরহাটে দ্বিতীয় দফায় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামসহ চারজনের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক মামলা প্রত্যাহারেরও দাবি জানিয়েছেন। সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, একটি মহল সংবাদপত্রের কণ্ঠ রোধের জন্য ঘটনা সাজিয়ে মামলা করে নিজেদের অপকর্ম আড়ালের চেষ্টা করছে। এ অপশক্তিকে রুখতে হবে।

আমাদের কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের নামে একের পর এক মামলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে কিশোরগঞ্জের সাংবাদিক ও সুধীসমাজ। তারা অবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আহমেদ উল্লাহ ও সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন, কিশোরগঞ্জ জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি সাইফউদ্দীন আহমেদ লেনিনসহ সাংবাদিকরা পৃথক বিবৃতিতে বলেন, প্রতিদিন সম্পাদক নঈম নিজাম সৎ ও সাহসী সাংবাদিকতার পথিকৃৎ। দেশ ও জনগণের স্বার্থেই সাংবাদিকরা সংবাদ প্রকাশ করেন। মামলা দিয়ে সাংবাদিকদের অগ্রযাত্রা রোধ করা যাবে না। তারা অবিলম্বে এসব হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্য এক বিবৃতিতে সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন জেলা পাবলিক লাইব্রেরির সম্পাদক অ্যাডভেকেট মোজাম্মেল হক খান রতন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভেকেট জালাল মো. গাউস ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি অ্যাডভোকেট শেখ এ কে এম নূরুন্নবী ও সাধারণ সম্পাদক স্বপন কুমার বর্মণ। বিবৃতিতে তারা বলেন, মানুষের মত প্রকাশের অন্যতম মাধ্যম সংবাদপত্র ও টেলিভিশন। যখনই দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করা হয়, তখনই স্বার্থান্বেষী মহল মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি করে। তারা অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানান।

 

সর্বশেষ খবর