শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
নানা আয়োজন

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে গতকাল আনন্দ র‌্যালি বের করা হয় —বাংলাদেশ প্রতিদিন

দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস-২০১৮। গতকাল সকাল সোয়া ৯টায় বিশ্ববিদ্যালয় চত্বরে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সূচনা করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এস এম ইমামুল হক।

পরে ভিসি, সিন্ডিকেট সদস্য ও শিক্ষকদের নেতৃত্বে ক্যাম্পাস থেকে আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি বরিশাল-পটুয়াখালী ও বরিশাল-ভোলা সড়ক প্রদক্ষিণ শেষে ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। এ সময় বক্তব্য দেন ভাইস চ্যান্সেলর  প্রফেসর ড. এস এম ইমামুল হক। এদিকে দুপুরে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রয় খেলার মাঠে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এস এম ইমামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, ডিআইজি মো. শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার এস এম রুহুল আমীন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক এবং ডিজিএফআইর পরিচালক কর্নেল শরীফুল আলম।

অন্যদিকে দিবসটি উদযাপন উপলক্ষে বিকালে কেন্দ্রীয় খেলার মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০১১ সালের ২২ ফেব্রুয়ারি বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলেও শিক্ষা কার্যক্রম শুরু হয় ২০১২ সালের ২৪ জানুয়ারি। বর্তমানে ৬টি অনুষদের ২২টি বিভাগে শিক্ষার্থী রয়েছেন ৬ হাজার ৯১৭ জন। এখানে শিক্ষক রয়েছেন ১৭০ জন। কর্মকর্তা ৭৯ জন এবং কর্মচারী ১৮৫ জন। প্রতিষ্ঠার ৮ বছরে শিক্ষার্থীদের জন্য করা হয়েছে ৩টি আবাসিক হল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর