বুধবার, ৪ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
গাজীপুর সিটি নির্বাচন

ব্যানার ফেস্টুন বিলবোর্ড অপসারণ শুরু

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে বিভিন্ন স্থানে ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ইত্যাদি অপসারণের কাজ শুরু হয়েছে। এরই অংশ হিসেবে গতকাল দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় চৌরাস্তায়  জাগ্রত চৌরঙ্গীর পাদদেশসহ আশপাশ এলাকায় সম্ভাব্য প্রার্থীদের বিলবোর্ড, ব্যানার ইত্যাদি উচ্ছেদ করা হয়। অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রিটার্নিং অফিসার রকিব উদ্দীন মণ্ডল, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জীব দেবনাথ, এনডিসি বি এম কুদরত-ই-খুদা ও গাজীপুর সিটি করপোরেশনের কর্মকর্তারা।

এ সময় চৌরাস্তা এলাকায় বিভিন্ন নির্বাচনী ব্যানার, পোস্টার ইত্যাদি অপসারণ করা হয়।

রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল বলেন, ‘নির্বাচনের আইন ও বিধি অনুযায়ী প্রতিদ্বন্দ্বী প্রার্থী না হওয়া পর্যন্ত কেউ কোনো পোস্টার, ব্যানার, লিফলেট, বিলবোর্ড লাগাতে পারবেন না। যদি কেউ লাগান তবে আচরণবিধি লঙ্ঘিত হবে। যারা আচরণবিধি বা নির্বাচনের আইন লঙ্ঘন করবেন, তাদের ব্যাপারে আমরা অত্যন্ত সচেতন। যাতে কেউ বিধি লঙ্ঘন না করেন সে ব্যাপারে আমরা ব্যবস্থা গ্রহণ করছি।’

তিনি বলেন, ‘জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সবার সমন্বয়ে নির্বাচন যাতে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হয় সে ব্যাপারে আমরা সবাই সচেতন। আমরা একত্রে সমন্বয়ের মাধ্যমে কাজ করছি। ভোটার, জনগণসহ গাজীপুরবাসী সবাই নির্বাচন কমিশনকে সহযোগিতা করবেন এটাই আমাদের প্রত্যাশা। যেন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয় এবং সবাই শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন।’

তিনি সম্ভাব্য প্রার্থী ও সমর্থকদের লাগানো পোস্টার, বিলবোর্ড নিজ উদ্যোগে অনতিবিলম্বে নামিয়ে ফেলার অনুরোধ জানিয়ে বলেন, অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জানান, ১৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর হস্তে দমন করা হবে।

উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে ৩১ মার্চ। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১২ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই হবে ১৫-১৬ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল এবং ১৫ মে অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। এ সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে ভোটারসংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন।

সর্বশেষ খবর