বুধবার, ৪ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
খুলনা সিটি নির্বাচন

মনোনয়ন প্যানেলে ১৪ প্রার্থী আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক, খুলনা

গণতান্ত্রিক প্রক্রিয়ায় খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র প্রার্থী মনোনয়ন দিতে চায় আওয়ামী লীগ। এ কারণে আগ্রহী ১৪ প্রার্থীর নামের তালিকা মনোনয়ন প্যানেলে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে খুলনা নগর আওয়ামী লীগ। সোমবার রাতে দলীয় কার্যালয়ে বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জানা গেছে, ২০১৩ সালে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দলীয় নেতা-কর্মীদের অসহযোগিতায় মেয়র পদে পরাজয়ের অভিযোগ মাথায় রেখে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আওয়ামী লীগের মেয়র পদে মনোনয়ন প্যানেলে রয়েছেন— সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক এমপি, মহানগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান এমপি, প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ সালাউদ্দিন জুয়েল, শেখ সোহেল, আওয়ামী লীগ নেতা কাজী এনায়েত হোসেন, এমডিএ বাবুল রানা, অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, শেখ সৈয়দ আলী, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, অ্যাডভাকেট সরদার আনিসুর রহমান পপলু, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, মল্লিক আবিদ হোসেন কবীর, শেখ মোশাররফ হোসেন এবং মনিরুল ইসলাম বাশার। অবশ্য আওয়ামী লীগের ওই সভায় মেয়র প্রার্থী হিসেবে তালুকদার আবদুল খালেক এমপির নাম প্রস্তাব করলে তা সর্বসম্মতিতে গৃহীত হয়। দলীয় মনোনয়ন পেতে শেষ মুহূর্তে আগ্রহী প্রার্থীরা জনসংযোগের পাশাপাশি কেন্দ্রে জোর লবিং করছেন বলে জানা গেছে।

সাবেক মেয়র তালুকদার আবদুল খালেক এমপি বলেন, আমরা নিয়মানুযায়ী আগ্রহী প্রার্থীদের  ৫ ও ৬ এপ্রিল ঢাকায় দলের মনোনয়ন ফরম সংগ্রহ করতে বলেছি।

তারপর ৭ এপ্রিল মনোনয়ন বোর্ডের সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, নির্বাচনে প্রার্থী হতে হলে আমাকে এমপি পদ থেকে পদত্যাগ করতে হবে। তবে মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের ওপর সবকিছু নির্ভর করছে। এদিকে, নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুস আলী বলেন, মনোনয়নপত্র সংগ্রহ করতে বর্তমান এমপিদের পদত্যাগ করতে হবে না। তবে মনোনয়নপত্র দাখিলের আগে তাকে পদত্যাগপত্র জমা দিতে হবে।

এদিকে, বিএনপির সম্ভাব্য দুই প্রার্থী বর্তমান মেয়র ও নগর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি এবং জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা নিয়মিত জনসংযোগ করছেন। অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, ‘গতবারও আমি প্রার্থী ছিলাম। কিন্তু আমাকে এবার প্রার্থী করা হবে আশ্বাস দেওয়ায় আমি প্রত্যাহার করি। আমি কেন্দ্রে কথা বলেছি এবং প্রচারণায় রয়েছি।’   

সর্বশেষ খবর