বুধবার, ৪ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

পয়লা বৈশাখে ব্যাপক নিরাপত্তা : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

নিরাপদে পয়লা বৈশাখ উদযাপনে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। গতকাল পুলিশ সদর দফতরে বর্ষবরণ উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, সারা দেশের বৈশাখী মেলা, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, সিনেমা হল এবং জনসমাগমস্থলে নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। সভায় রমনা বটমূল, রবীন্দ্র সরোবর, হাতিরঝিলসহ বৃহৎ জনসমাগমস্থল এবং মঙ্গল শোভাযাত্রায় পুলিশ এবং অন্য সংস্থার সমন্বয়ে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

 ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) যানবাহন চলাচল নিয়ন্ত্রণ ও গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করবে। জরুরি উদ্ধার অভিযানে র‌্যাবের হেলিকপ্টার নিয়োজিত থাকবে।

পুলিশ প্রধান বলেন— বড় বড় শপিং সেন্টার, মার্কেট, বাজার, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানসমূহে নববর্ষের হালখাতা অনুষ্ঠান উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। রেল স্টেশন, লঞ্চ ও বাস টার্মিনালসহ জনসাধারণের চলাচলের স্থানে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। অজ্ঞান পার্টি, মলম পার্টি ও প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পোশাকে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে।

ফেসবুকসহ অন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে অপপ্রচার চালিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সেজন্য ব্যবস্থা গ্রহণ করা হবে। নিষিদ্ধ জঙ্গি সংগঠন এবং নাশকাতাকারীদের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি থাকবে।

সর্বশেষ খবর