রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা
ঈদবাজার কুমিল্লা

মধ্যরাতেও জেগে থাকে নগরী

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

মধ্যরাতেও জেগে থাকে নগরী

ঈদের বাকি মাত্র পাঁচ-ছয় দিন। আর তাই কেনাকাটায় উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে কুমিল্লা নগরীর শপিং মল আর ফুটপাথের দোকানগুলোয়। বিশেষ করে রাত ১২টা-১টায়ও সরগরম দেখা যায় শপিং মলগুলো। যারা ভিড় পছন্দ করেন না নগরীর তেমন ক্রেতারা এই সময় কেনাকাটা করছেন।

উচ্চবিত্ত ও মধ্যবিত্ত ক্রেতার ভিড় নগরীর সাত্তার খান কমপ্লেক্স, খন্দকার হক টাওয়ার, ময়নামতি গোল্ডেন টাওয়ার, ইস্টার্ন ইয়াকুব প্লাজা, চৌরঙ্গি শপিং কমপ্লেক্স, কুমিল্লা টাওয়ার ও টাউন হল সুপার মার্কেটে। আর নিম্নবিত্তের ভিড় বেশি নগরীর শাসনগাছা রেলওয়ের ওভারপাসের নিচে, কান্দিরপাড়, মনোহরপুর, রাজগঞ্জ, রামঘাট ফুটপাথ ও নিউমার্কেটের আন্ডারগ্রাউন্ডে।

লাকসাম থেকে পরিবারের ঈদের কেনাকটা করতে খন্দকার হক টাওয়ারে আসেন কলেজছাত্রী জান্নাতুল ফেরদাউস। তিনি বলেন, ‘শেষ দিকে ভিড় বেশি হবে তাই আগেই এসেছি। এসে দেখি ক্রেতার ভিড় লেগেই আছে।’

ইস্টার্ন ইয়াকুব প্লাজার ফ্যাশন গ্যালারির স্বত্বাধিকারী বাপন জানান, বোম্বে কালেকশনের থ্রি-পিস এবার ভালো চলছে। নগরীর কুমিল্লা টাওয়ার দোকান মালিক সমিতির সভাপতি আবদুল আউয়াল জানান, কাস্টমার আসতে শুরু করেছে। তবে আরও পরে পুরোদমে বেচাকেনা বৃদ্ধি পাবে। এদিকে নিম্নবিত্তরা কুমিল্লা নগরীর ফুটপাথে ভিড় করছেন। ফুটপাথের ওপরে বাঁশের চাটাইয়ে, বাঁশের তৈরি ডালায় ছড়িয়ে ছিটিয়ে কিংবা স্তূপ করে রাখা পোশাক কিনতে ব্যস্ত সময় পার করছেন তারা। রাজগঞ্জে ফুটপাথে ছোটদের কাপড় বিক্রি করছেন আবুল কালাম। তিনি জানান, পনের রমজানের পর থেকে ভিড় বাড়ছে। বেচাকেনাও বেশ ভালো।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর