রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা

রাজধানীতে কেনাকাটার ধুম

ঈদবাজার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে কেনাকাটার ধুম

আর মাত্র ক’দিন বাদেই উদযাপিত হবে মুলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। এই ঈদকে সামনে রেখে নিম্নবিত্ত, উচ্চ মধ্যবিত্ত এবং উচ্চবিত্ত সব শ্রেণির ক্রেতাই এখন সাধ ও সাধ্যের মধ্যে মিল রেখে শেষ মুহূর্তের কেনাকাটা নিয়ে ব্যস্ত।

পোশাক ক্রয় শেষে অনেকেই এবার ভিড় করছেন জুতা ও প্রসাধনী সামগ্রীর দোকানে। এ জন্য নগরীর বড় বড় শপিং মল থেকে শুরু করে ফুটপাথের দোকান সবখানেই কেনাকাটার ধুম লেগেছে। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে ঈদের জমজমাট কেনাকাটা। নগরীর ধানমন্ডির রাপা প্লাজা, চাঁদনী চক, নিউমার্কেট, মোহাম্মদপুর, বসুন্ধরা সিটি শপিং মল, যমুনা ফিউচার পার্ক, পুলিশ কনকর্ড প্লাজা এবং মিরপুর-২ নম্বর বুটিকপাড়াসহ বিভিন্ন শপিং মল ও ফ্যাশন হাউসগুলোতে এখন জমজমাট বেচাবিক্রি চলছে। ক্রেতাদের সরব উপস্থিতি দেখা যাচ্ছে নগরীর ফুটপাতের দোকানগুলোতেও। অধিকাংশ স্থানেই মধ্যরাত পর্যন্ত চলছে কেনাবেচা।

বসুন্ধরা সিটি শপিং মলে ঢুকতে গিয়ে গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ক্রেতাদের দীর্ঘ যানজটে পড়তে হয়। ভিড় ঠেলে এই শপিং মলে প্রবেশ করে  দেখা গেছে, রাত ১২টার পরও পুরো মার্কেটজুড়ে জমজমাট বেচাবিক্রি। শপিং মলটির প্রতিটি লেভেলই ক্রেতার ভিড়ে ছিল পরিপূর্ণ। দিনভর ক্রেতা সামলাতে গিয়ে  বিক্রেতাদের কিছুটা ক্লান্ত দেখালেও পণ্য বেচাবিক্রি ভালো হওয়ায় তারা ছিলেন খুশি। মধ্য রাতে এই শপিং মলে আগত এই ক্রেতাদের অধিকাংশই কর্মস্থলের কাজ শেষে ইফতারের পর শপিং করতে এসেছিলেন। মগবাজার থেকে আগত ক্রেতা ব্যবসায়ী ওয়াহিদ মাসুদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘অফিসের কাজ শেষে বন্ধুদের সঙ্গে নিয়ে পাঞ্জাবি কিনতে এসেছি। এই পাঞ্জবি গায়ে দিয়েই ঈদের জামাতে যাব।’ আবার বসুন্ধরা সিটি শপিং মলের ‘দেশি দশে’ যে ক্রেতারা এসেছিলেন তাদের সকলেই কিছু না কিছু কিনছিলেন। বিবিয়ানা’য় আসা মিরপুরের গৃহিণী লাকি আক্তার বলেন, ‘শাড়ির সঙ্গে মিলিয়ে একটি মাল্টি কালারের গহনা সেট কিনেছি। দিনে ইফতারের প্রস্তুতির জন্য ঘর থেকে বের হওয়া যায় না, এ জন্য ইফতারের পর স্বামীকে নিয়ে ঈদের প্রসাধনী কিনতে বের হয়েছি।’ মিরপুর-২ নম্বর গোলচক্করে ফ্যাশন হাউস সেইলরের বিক্রয় কর্মীরা জানান, সকাল থেকে শুরু করে মধ্যরাত অবধি তাদের এই শোরুমে টানা ক্রেতার ভিড় লেগেই থেকেছে। ক্রেতাদের মধ্যে তরুণ-তরুণীর ভিড় সবচেয়ে বেশি। বোনাস হওয়ার পর অনেক কর্মজীবী, যারা এতদিন ঈদের শপিং করতে আসতে পারেননি তারাই এখন  শেষ মুহূর্তে কেনাকাটা সারছেন। ঈদ বাজারে এবার ছেলেদের অন্যতম পছন্দের তালিকায় রয়েছে জার্সি। বিশ্বকাপ ফুটবলের অন্যতম দুটি দল ব্রাজিল ও আর্জেন্টিনার জার্সি ঈদ বাজারে ক্রেতা চাহিদার শীর্ষে অবস্থান করছে। আর এজন্য বিভিন্ন ব্র্যান্ডের দোকান ও ফুটপাতে বিভিন্ন দাম ও মানের জার্সি বিক্রি হচ্ছে। ব্র্যান্ডের দোকানগুলোতে সাড়ে ৫শ থেকে ১২শ টাকায় জার্সি বিক্রি হচ্ছে। ফুটপাতের দোকানে তা দুইশ থেকে পাঁচশ টাকায় বিক্রি হচ্ছে। শেষ মুহূর্তে এসে নগরীর এলিফ্যান্ট রোড, চাঁদনী চক, মিরপুর-১০ নম্বরের জুতার দোকানগুলোতেও উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে। ছেলেদের পাঞ্জাবির সঙ্গে মিলিয়ে স্যান্ডেল সু আর মেয়েদের উঁচু হিল ও ফ্ল্যাট জুতার বিক্রি ভালো। এলিফ্যান্ট রোডে জুতার দোকানে আসা এক ক্রেতা মাসিয়াত রাইসা বলেন, ‘লম্বা ঘেরের জামার সঙ্গে মিলিয়ে এবার বুটের আদলে পা ঢাকা উঁচু হিল জুতা কিনেছি’।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর