রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা

ভেজালবিরোধী অভিযানে ১৫ লাখ টাকা জরিমানা

তালিকায় নামি দামি প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক

গুলশানে নামিদামী কয়েকটি  রেস্টুরেন্টকে এগার লাখ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ-ডিএমপির ভেজাল বিরোধী ভ্রাম্যমান আদালত। গতকাল জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো পূর্ণিমা  রেস্টুরেন্ট, ফিস এন্ড  কোং, ব্যাতন রুশ ও পানসী  হোটেল এন্ড রেস্টুরেন্ট। ডিএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

জানা যায়, পবিত্র রমজান মাস জুড়ে চলমান ডিএমপি’র বিশেষ অভিযানের অংশ হিসেবে দুপুরে ডিএমপি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ মশিউর রহমান এর নেতৃত্বে ডিবির একটি দল রাজধানীর গুলশান-১ এলাকায় খাদ্যদ্রব্যে  ভেজাল বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত বিএসটিআইয়ের অনুমোদন ব্যতীত মানচিহ্ন ব্যবহার এবং লাইসেন্স ব্যতীত পণ্য বিক্রি ও বাজারজাতকরণের দায়ে গুলশান-১ এলাকার ফিস এন্ড কোং-কে পাঁচ লাখ টাকা জরিমানা করে। এদিকে একই এলাকায় বাসি, পঁচা খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে পূর্ণিমা রেস্টুরেন্টকে এক লাখ টাকা, ব্যাতন রুশকে তিন লাখ টাকা ও পানসী হোটেল এন্ড  রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে রাজধানীতে ভেজাল বিরোধী অভিযানে ৮টি প্রতিষ্ঠানকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর (ডিএনসিআরপি)। গতকাল বেইলি রোড ও মালিবাগের টুইন টাওয়ার কনকর্ডে এ অভিযান চালানো  হয়। ডিএনসিআরপি ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযানে অংশ নেয় সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডলসহ এপিবিএন-১ ও ১১ সদস্যরা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং লাগেজ পার্টির মালামাল বিক্রির অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে— বেইলি রোডের নবাবি ভোজকে ৫০ হাজার; নিউ ঢাকা কাবাব এন্ড বিরিয়ানি হাউসকে ৫০ হাজার; সুপার শপ ইনফিনিটিকে ২ লাখ ৫০ হাজার; টুইন টাওয়ার কনকর্ডের ৫টি কসমেটিক্স দোকানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সর্বশেষ খবর